Advertisement
০৮ মে ২০২৪
Australian Open

জল্পনার অবসান, অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন রাফায়েল নাদাল

অস্ট্রেলিয়ান ওপেনে যাঁদের খেলতে দেখা যাবে, সেই তালিকা প্রকাশিত হয়েছে। সেখানে নাম রয়েছে নাদালের। চোটের কারণে টেনিস থেকে দূরে ছিলেন তিনি।

rafael nadal

রাফায়েল নাদাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ১৮:২৪
Share: Save:

গ্র্যান্ড স্ল্যামে ফিরছেন রাফায়েল নাদাল। অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন তিনি। খেলবেন নাওমি ওসাকাও। অস্ট্রেলিয়ান ওপেনে যাঁদের খেলতে দেখা যাবে, সেই তালিকা প্রকাশিত হয়েছে। সেখানে নাম রয়েছে নাদালের। চোটের কারণে টেনিস থেকে দূরে ছিলেন তিনি। মা হওয়ার পর প্রথম বার ওসাকা টেনিসে ফিরছেন।

এই বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে হেরে গিয়েছিলেন নাদাল। তার পর থেকে আর টেনিস খেলেননি তিনি। ১৪ বার ফরাসি ওপেনজয়ী এ বছর খেলেননি লাল সুরকির কোর্টেও। ফলে ২০ বছরে প্রথম বার ক্রমতালিকায় তিনি ১০০-র নীচে নেমে গিয়েছিলেন। ওসাকাও ক্রমতালিকার বাইরে চলে গিয়েছিলেন।

কিছু দিন আগেই নাদাল জানিয়েছিলেন যে তিনি টেনিসে ফিরছেন। জানুয়ারিতে ব্রিসবেন ইন্টারন্যাশনালে খেলবেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড়। শুক্রবার নিজেই এই খবর জানিয়েছিলেন নাদাল। ৩৭ বছরের টেনিস খেলোয়াড় সমাজমাধ্যমে বলেছিলেন, ‘‘প্রায় এক বছর প্রতিযোগিতার বাইরে থাকার পর এ বার ফেরার পালা। জানুয়ারির প্রথম সপ্তাহে ব্রিসবেনে খেলব। সবার সঙ্গে দেখা হবে।’’

পরের বছর ১৪ জানুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। সেখানে খেলতে দেখা যাবে নোভাক জোকোভিচ এবং ইগা শিয়নটেককে। তাঁরা পুরুষ এবং মহিলাদের টেনিসে যথাক্রমে শীর্ষ বাছাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australian Open Rafael Nadal Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE