Advertisement
০৪ মে ২০২৪
Rohan Bopanna

Rohan Bopanna: ফরাসি ওপেনের ডাবলস সেমিফাইনালে লড়ে হার বোপান্নাদের

ফরাসি ওপেনে অনেক দিন পর চেনা ছন্দে ছিলেন বোপান্না। ডাচ মিডলকপের সঙ্গে জুটি বেঁধে এগোচ্ছিলেন ভালই। কিন্তু ফাইনালের আগেই থামতে হল তাঁদের।

সেমিফাইনালে বোপান্না।

সেমিফাইনালে বোপান্না। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ২০:১৩
Share: Save:

ফরাসি ওপেনে শেষ হয়ে গেল ভারতীয় চ্যালেঞ্জ। সানিয়া মির্জার পর ডাবলসে বিদায় নিলেন রোহন বোপান্নাও। বৃহস্পতিবার পুরুষদের ডাবলসের সেমিফাইনালে হেরে গেলেন রোহন বোপান্না-ম্যাটওয়ে মিডলকপ।

সেমিফাইনালে ২ ঘণ্টা ৭ মিনিট তীব্র লড়াই করেও ফাইনালে উঠতে পারল না ইন্ডো-ডাচ জুটি। ৬-৪, ৩-৬, ৬-৭ (৮-১০) সেটে তাঁরা হারলেন প্রতিযোগিতার ১২তম বাছাই জুটি এল সালভাদোরের মার্সেলো আরভালো এবং নেদারল্যান্ডসের জিন-জুলিয়েন রজারের কাছে। মূলত রজারের শক্তিশালী প্রথম সার্ভিসের জুতসই জবাব দিতে পারেননি বোপান্নারা।

প্রথম সেট থেকেই বোপান্নাদের চাপে রেখেছিলেন রজাররা। মিডলকপ কোনওরকমে নিজের সার্ভিস গেম বাঁচান। দু’পক্ষই পরস্পরের সার্ভিস গেম একাধিক বার ভাঙার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। শেষ পর্যন্ত অষ্টম গেমে প্রতিপক্ষের সার্ভিস ভেঙে ৫-৩ ব্যবধানে এগিয়ে যান বোপান্নারা। তার পর আর প্রথম সেট জিততে সমস্যা হয়নি তাঁদের।

দ্বিতীয় সেটে বোপান্নার ভুলের সুযোগ কাজে লাগিয়ে ৫-২ ব্যবধানে এগিয়ে যায় আরভালো-রজার জুটি। ৬-৩ ব্যবধানে সেটও জিতে নেন তাঁরা। তৃতীয় তথা নির্ণায়ক সেটে লড়াই হয় সমানে সমানে। কিন্তু টাইব্রেকে একটা সময় ২-৭ পয়েন্টে পিছিয়ে পড়েন বোপান্নারা। পর পর চার পয়েন্ট জিতে ম্যাচে ফিরলেও শেষ রক্ষা করতে পারেননি তাঁরা।

২০১৩ সালে ইউএস ওপেনের ফাইনালে ওঠেন লিয়েন্ডার পেজ। তিনিই শেষ বার ভারতীয় হিসেবে গ্র্যান্ড স্ল্যামের পুরুষদের ডাবলস খেলেছেন। এ বার সেই সুযোগ ছিল বোপান্নার সামনে। কিন্তু তাঁদের ১৬তম বাছাই জুটির দৌড় থেমে গেল শেষ চারে। বোপান্না শেষ বার ২০১০ সালে পাকিস্তানের আইসাম উল-হক কুরেশিকে নিয়ে গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল খেলেন। আমেরিকার ব্রায়ান ভাইদের কাছে হেরে যান তাঁরা।

বৃহস্পতিবারই ফরাসি ওপেনের মিক্সড ডাবলস খেতাব জিতলেন দ্বিতীয় বাছাই জুটি জাপানের এনা শিবাহারা এবং নেদারল্যান্ডসের ওয়েসলি কুলহফ জুটি। তাঁরা ৭-৬ (৭-৫), ৬-২ ব্যবধানে হারালেন অবাছাই নরওয়ের ইউরিকি ইকেরি এবং বেলজিয়ামের জোরান ভিজেন জুটিকে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE