Advertisement
২৭ মে ২০২৪
saina nehwal

সাইনা, শ্রীকান্তের টোকিয়ো অলিম্পিক্সে যাওয়ার স্বপ্ন প্রায় শেষ

সর্বভারতীয় ব্যাডমিন্টন সংস্থা সম্প্রতি বিশ্ব ব্যাডমিন্টন সংস্থার কাছে আবেদন করেছে যোগ্যতামান শিথিল করার জন্য

সাইনা এবং শ্রীকান্ত।

সাইনা এবং শ্রীকান্ত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ২১:১৪
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সে অংশগ্রহণ করার আশা কার্যত শেষ হয়ে গেল সাইনা নেহওয়াল, কিদম্বি শ্রীকান্তদের। বুধবার বাতিল করে দেওয়া হল সিঙ্গাপুর ওপেন। ফলে ভাল ফল করে খেলোয়াড়দের তালিকায় এগিয়ে আসার স্বপ্ন শেষ এই দু’জনের। সরকারি ভাবে ঘোষণা না করা হলেও, অলিম্পিক্সের রাস্তা বন্ধই এই দু’জনের কাছে।

কিছুদিন আগেই বাতিল করা হয়েছিল মালয়েশিয়া ওপেন। বুধবার জানানো হয়, খেলোয়াড়দের স্বাস্থ্য এবং নিরাপত্তার কথা মাথায় রেখেই সিঙ্গাপুর ওপেন আয়োজন করা হচ্ছে না। এই প্রতিযোগিতা থেকে র‌্যাঙ্কিং পয়েন্ট পেয়ে লাভবান হতে পারতেন সাইনা, শ্রীকান্তরা। সেই সুযোগ এখন আর নেই। অলিম্পিক্সের আগে এটাই যোগ্যতা অর্জনের শেষ প্রতিযোগিতা ছিল।

অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করতে গেলে পুরুষ এবং মহিলা দুই বিভাগেই প্রথম ১৬ জনের মধ্যে থাকতে হয়। সেই হিসেবে এখনও পর্যন্ত ভারত থেকে পি ভি সিন্ধু, বি সাই প্রণীত এবং ডাবলস জুটি চিরাগ শেট্টি-সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডির জায়গা পাকা। তবে সর্বভারতীয় ব্যাডমিন্টন সংস্থা সম্প্রতি বিশ্ব ব্যাডমিন্টনের কাছে আবেদন করে যোগ্যতামানে শিথিলতা দেখানোর অনুরোধ করেছে। তবে সেই আবেদনে সম্ভবত গ্রাহ্য করা হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE