Advertisement
০৭ মে ২০২৪
Serena Williams

আবার মা হলেন সেরিনা উইলিয়ামস, নামও রাখলেন সদ্যোজাত সন্তানের

খেলা থেকে অনেক দিন আগেই দূরে সরে গিয়েছেন। পরিবার নিয়েই এখন তাঁর সময় কাটছে। টেনিস খেলোয়াড় সেরিনা উইলিয়ামস আবার মা হলেন। এ বারও মেয়ের জন্ম দিয়েছেন।

tennis

সেরিনা উইলিয়ামস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৩:৪১
Share: Save:

দ্বিতীয় বার মা হলেন সেরিনা উইলিয়ামস। প্রাক্তন টেনিস খেলোয়াড় সমাজমাধ্যমে একটি পোস্টের মাধ্যমে এই কথা জানিয়েছেন। প্রথম বারের মতো এ বারও তাঁর কন্যাসন্তান হয়েছে। নাম রেখেছেন আদিরা রিভার ওহানিয়ান। বড় মেয়ে অলিম্পিয়া ওহানিয়ানের ইনস্টাগ্রামে সদ্যোজাতের ছবি দেখা গিয়েছে।

অলিম্পিয়ার জন্মের প্রায় ছ’বছর পরে সেরিনার দ্বিতীয় সন্তানের জন্ম হল। তাঁর স্বামী অ্যালেক্সিস লিখেছেন, “আমাদের বাড়ি এখন ভালবাসায় পরিপূর্ণ: মা এবং সদ্যোজাত মেয়ে দু’জনেই সুস্থ আছে।” প্রসঙ্গত, অলিম্পিয়ার জন্মের সময় অন্তঃসত্ত্বা থাকা অবস্থাতেই কোর্টে নেমে ট্রফি জিতেছিলেন সেরিনা। কিন্তু পরের সন্তানের ক্ষেত্রে সেই ঝুঁকি নেননি তিনি।

গত বছরের ইউএস ওপেনের সময়ই সিদ্ধান্ত নেন পেশাদার টেনিসজীবন থেকে সরে দাঁড়াবেন। টেনিসের বাইরে তাঁর জীবন কেমন হতে চলেছে সেই প্রস্তুতি শুরু করে দেন। এ বছরের মে মাসে নিউ ইয়র্কের একটি অনুষ্ঠানে দ্বিতীয় বার অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি প্রকাশ্যে আসে। তখন থেকেই অপেক্ষার প্রহর গোণা শুরু হয়েছিল।

মোট ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন সেরিনা। আর একটি জিতলেই মার্গারেট কোর্টের রেকর্ড স্পর্শ করতে পারতেন। কিন্তু ২৩তম ট্রফি জেতার পর চার বার ফাইনালে উঠেও জিততে পারেননি। বিশ্বের অন্যতম সেরা মহিলা খেলোয়াড় হিসাবে তাঁকেই মেনে নেওয়া হয়েছে। শুধু তাই নয়, তাঁকে অনেকে ‘জিএমওএটি’ বা ‘গ্রেটেস্ট মাদার অফ অল টাইম’ বলেও অভিহিত করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Serena Williams Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE