Advertisement
১৩ জুন ২০২৪
Swimming

Sreehari Nataraj: সাঁতারে নজিরের  হ্যাটট্রিক নটরাজের

এর ফলে এই প্রতিযোগিতায় সেরা ভারতীয় সময় করায় হ্যাটট্রিক করলেন বেঙ্গালুরুর এই সাঁতারু।

দুরন্ত: ফের ভারতীয়দের মধ্যে সেরা সময় নটরাজের।

দুরন্ত: ফের ভারতীয়দের মধ্যে সেরা সময় নটরাজের। ছবি টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ০৭:৩৮
Share: Save:

বিশ্ব সাঁতার সংস্থা ‍‘ফিনা’ আয়োজিত শর্ট কোর্স বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতীয়দের মধ্যে ফের সেরা সময় করলেন শ্রীহরি নটরাজ। এর আগে শনিবার ৫০ মিটার ব্যাকস্ট্রোকে সেমিফাইনালে উঠতে ব্যর্থ হলেও এই ভারতীয় সাঁতারু সময় করেছিলেন ২৪.৪০ সেকেন্ড। সেটিও ছিল ভারতীয়দের মধ্যে সেরা সময়। সোমবার পুরুষদের ১০০ মিটার ফ্রিস্টাইল ইভেন্টে তিনি সময় করলেন ৪৮.৬৫ সেকেন্ড। যা পিছনে ফেলেছে ভারতের সজন প্রকাশের সময়কে। যদিও এই ইভেন্টে ৩৮তম স্থান পাওয়ায় সেমিফাইনালে ওঠা হয়নি নটরাজের। প্রথম ১৬ জন সেমিফাইনালে জায়গা করে নেন।

এর ফলে এই প্রতিযোগিতায় সেরা ভারতীয় সময় করায় হ্যাটট্রিক করলেন বেঙ্গালুরুর এই সাঁতারু। উল্লেখ্য, ২০ বছর বয়সি এই সাঁতারু টোকিয়ো অলিম্পিক্সেও অংশগ্রহণ করেছিলেন। বিশ্ব চ্যাম্পিয়নশিপের প্রথম দিনে ১০০ মিটার ব্যাকস্ট্রোকে নিজের ভারতীয় রেকর্ডের চেয়েও ভাল সময় করেছিলেন। এ দিন দিল্লির সাঁতারু কুশাগ্র রাওয়াত ১৫০০ মিটার ফ্রিস্টাইল ইভেন্টে সময় করলেন ১৫ মিনিট ৭.৮৬ সেকেন্ড। ওভারঅল হিটে তিনি ২১তম স্থান পান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swimming
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE