Advertisement
০৬ মে ২০২৪
Australian Open 2024

অস্ট্রেলিয়ান ওপেনের শেষ চারে জোকোভিচ, হারিয়ে দিলেন ১০ বছরের ছোটকে

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠলেন নোভাক জোকোভিচ। হারিয়ে দিলেন ২৬ বছর বয়সি টেলর ফ্রিৎজ়কে। জোকোভিচ জিতলেন ৭-৬, ৪-৬, ৬-২, ৬-৩ সেটে।

Novak Djokovic

নোভাক জোকোভিচ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১৫:০১
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠলেন নোভাক জোকোভিচ। হারিয়ে দিলেন ২৬ বছর বয়সি টেলর ফ্রিৎজ়কে। জোকোভিচ জিতলেন ৭-৬, ৪-৬, ৬-২, ৬-৩ সেটে। মেয়েদের সেমিফাইনালে উঠেছেন কোকো গফ। তিনি মার্তা কস্টিউককে হারিয়েছেন ৬-৭, ৬-৭, ৬-২ সেটে।

মঙ্গলবার জোকোভিচ প্রথম সেট জিতেছিলেন টাই ব্রেকারে। দ্বিতীয় সেটে হেরে যান অস্ট্রেলিয়ান ওপেনের এক নম্বর বাছাই। পরের দু'টি সেটে যদিও ফ্রিৎজ়কে উড়িয়ে দেন জোকোভিচ। অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম দু'টি রাউন্ডে একটি করে সেট হেরেছিলেন তিনি। তৃতীয় এবং চতুর্থ রাউন্ডে জিতেছিলেন স্ট্রেট সেটেই। কোয়ার্টার ফাইনালে ১০ বছরের ছোট ফ্রিৎজ়ের বিরুদ্ধে একটি সেট খুইয়ে জিতলেন জোকোভিচ।

১০ বার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন জোকোভিচ। এ বারেও জিততে হলে আর দু'টি ম্যাচে জয় দরকার তাঁর। সেমিফাইনালে কার বিরুদ্ধে খেলতে হবে তা এখনও ঠিক হয়নি। তবে ফাইনালে খেলতে হতে পারে কার্লোস আলকারাজ়।

সরাসরি সেটে জিতে সেমিফাইনালে উঠেছেন চতুর্থ বাছাই ইটালির ইয়ানিক সিনার। তিনি কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ৬-৪, ৭-৬ (৭-৫), ৬-৩ ব্যবধানে হারিয়েছেন পঞ্চম বাছাই আন্দ্রে রুবলেভকে।

মেয়েদের কোয়ার্টার ফাইনালে জিতলেন কোকো গফ। তিনি পর পর চারটি ম্যাচ স্ট্রেট সেটে জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন। কিন্তু মঙ্গলবার একটি সেট খোয়াতে হল তাঁকে। দ্বিতীয় সেটে হেরে যান গফ। গত বছর ইউএস ওপেন জেতা আমেরিকান টেনিস তারকা এ বারের প্রতিযোগিতা জেতার অন্যতম দাবিদার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australian Open 2024 Tennis Novak Djokovic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE