Advertisement
০৪ মে ২০২৪
winter olympics

Winter Olympics: চীনের শীতকালীন অলিম্পিক্স বয়কটের দাবিতে দিল্লির রাজপথে ক্ষোভ তিব্বতিদের

শীতকালীন অলিম্পিক্স নিয়ে ভারতে ক্ষোভ ক্রমশ বাড়ছে। শুক্রবার রাজপথে বিক্ষোভ আছড়ে পড়ল তিব্বতিদের। চীনের দূতাবাসের দিকে মিছিল এগিয়ে যায়।

দিল্লির রাজপথে বিক্ষোভ।

দিল্লির রাজপথে বিক্ষোভ। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ২২:০১
Share: Save:

শীতকালীন অলিম্পিক্স নিয়ে ভারতে ক্ষোভ ক্রমশ বাড়ছে। শুক্রবার রাজপথে বিক্ষোভ আছড়ে পড়ল তিব্বতিদের। চীনের দূতাবাসের দিকে তাঁদের মিছিল এগিয়ে যায়। গেমসের বয়কট করার দাবিতে বিক্ষোভ দেখাচ্ছিলেন তাঁরা।

তিব্বতিদের সঙ্গে দীর্ঘদিন ধরেই রাজনৈতিক বিবাদ রয়েছে চীনের। পাশাপাশি গালোয়ান উপত্যকার জখম হওয়া সেনাকে মশালবাহক করাটাও ভাল ভাবে নেওয়া হচ্ছে না। পুলিশ বিক্ষোভকারীদের আটকে দিলেও ক্ষোভ থামাতে পারেনি। কেউ কেউ পুলিশের বাধা টপকে দূতাবাসের দিকে এগোতে থাকেন। তাঁদের গ্রেপ্তার করা হয়। চীনের পতাকাও পোড়ানো হয়।

শুক্রবারই শীতকালীন অলিম্পিক্স শুরু হয়েছে। কিন্তু গালোয়ান-কাণ্ডে যুক্ত সেনাকে মশালবাহক করায় উদ্বোধনী অনুষ্ঠান বয়কট করেছে ভারত। সমাপ্তি অনুষ্ঠানও বয়কট করা হবে বলে জানানো হয়েছে। শীতকালীন অলিম্পিক্সে ভারতের প্রতিনিধি মাত্র একজনই। তিনি মহম্মদ আরিফ খান। লড়বেন স্কি বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

winter olympics Tibet Dalai Lama
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE