Advertisement
১৯ মে ২০২৪
Tokyo Olympics

Tokyo Olympics: অলিম্পিক্সে ২৬ জনের অ্যাথলেটিক্স দল ঘোষণা করল ভারত

এবার পদক আনার ব্যাপারে আশাবাদী ভারতের অ্যাথলেটিক ফেডারেশন।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ২২:৪৩
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সের জন্য ২৬ জনের বড় দল পাঠাচ্ছে ভারতের অ্যাথলেটিক ফেডারেশন। হাতে খুব বেশি সময় নেই। তাই শেষ মুহুর্তের প্রস্তুতিতে ব্যস্ত অ্যাথলেট ও কর্তারা। অনেক অ্যাথলিট বিদেশে তাঁদের প্রস্তুতি সারছেন। আবার অনেকে ভারতের মাটিতেই সারছেন শেষ মুহূর্তের প্রস্তুতি।

এবার পদক আনার ব্যাপারে আশাবাদী ভারতের অ্যাথলেটিক ফেডারেশন। দলের প্রধান প্রশিক্ষক পি রাধাকৃষ্ণন বলেন, ‘‘আমরা টোকিয়ো অলিম্পিক্স থেকে পদক আনার ব্যাপারে আশাবাদী।’’ ফেডারেশনের এক কর্তা বলেন, ‘‘ছেলেদের ৪x৪০০ মিটার রিলে দল নিয়ে আমরা সবচেয়ে বেশি আশায় আছি। দেখা যাক কী হয়।’’

২৬ জনের মধ্যে যাঁরা ভারতে অনুশীলন করছেন, তাঁদের করোনার দুটি টিকা নেওয়া হয়ে গেলেও বিদেশে অনুশীলন করা অ্যাথলিটদের টিকা হয়নি। তাঁদের টিকা দেওয়ার ব্যবস্থা করতে কেন্দ্রীয় বিদেশ মন্ত্রকের দ্বারস্থ হয়েছে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। বিদেশে যাঁরা রয়েছেন, তাঁরা সরাসরি টোকিয়ো পৌঁছে যাবেন।

২০১৬ সালে রিও অলিম্পিক্সে ভারত থেকে মোট ১১৬ জন ক্রীড়াবিদ অংশ নিয়েছিলেন। টোকিয়োতে এই সংখ্যা ছাপিয়ে যাবে বলেই আশা করা হচ্ছে।

ছবি প্রতীকী

ছবি প্রতীকী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Athletics Tokyo Olympics Sports Ministry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE