Advertisement
০৭ মে ২০২৪
Tokyo Olympics 2020

Tokyo Olympics: শুক্রবার প্রথম দিনই অলিম্পিক্সে নামছেন বাঙালি! লড়বেন তিরন্দাজ অতনু দাস

শুক্রবার দীপিকা নামবেন মহিলাদের যোগ্যতা অর্জন রাউন্ডে। পুরুষদের বিভাগে নামবেন অতনু, প্রবীণ যাদব এবং তরুণদীপ রাই।

শুক্রবার নামছেন অতনু।

শুক্রবার নামছেন অতনু। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২১ ১৭:৩৮
Share: Save:

শুক্রবার শুরু অলিম্পিক্স। প্রথম দিনেই দেখা যাবে তিরন্দাজদের। এই ইভেন্টে স্ত্রী দীপিকা কুমারীর সঙ্গে লড়তে চলেছেন বাঙালি তিরন্দাজ অতনু দাসও। অর্থাৎ, প্রথম দিনেই এক বাঙালিকে অলিম্পিক্সে নামতে দেখা যাবে।

শুক্রবার ব্যক্তিগত যোগ্যতা অর্জন ইভেন্টে নামবেন দীপিকা এবং অতনু। মোট পাঁচটি ইভেন্টে অংশগ্রহণ করবেন ভারতীয় তিরন্দাজরা। পুরুষ এবং মহিলাদের ব্যক্তিগত এবং দলগত ইভেন্ট ছা়ড়াও এ বারই প্রথম অলিম্পিক্সে মিক্সড ইভেন্ট দেখা যেতে চলেছে।

শুক্রবার দীপিকা নামবেন মহিলাদের যোগ্যতা অর্জন রাউন্ডে। পুরুষদের বিভাগে নামবেন অতনু, প্রবীণ যাদব এবং তরুণদীপ রাই। প্রসঙ্গত, তিরন্দাজিতে আজ পর্যন্ত কোনও পদক জেতেনি ভারত। ১৯০০ সালের অলিম্পিক্স থেকে চালু হয়েছিল তিরন্দাজি।

মিক্সড ইভেন্টে লড়বেন দীপিকা-অতনু।

মিক্সড ইভেন্টে লড়বেন দীপিকা-অতনু।

যোগ্যতা অর্জন পর্বে প্রথমে ৬৪ জন মহিলা এবং পুরুষ তিরন্দাজ ৭২টি করে তীর ছুঁড়বেন। তাঁদের মোট পয়েন্টের বিচারে ক্রমতালিকা তৈরি হবে। এরপর একে অপরের বিরুদ্ধে খেলবেন প্রতিযোগীরা। এ ভাবেই প্রতিটি রাউন্ড এগোতে থাকবে।

তিরন্দাজদের মূল ইভেন্টগুলি শুরু হবে শনিবার। এ বার তিরন্দাজি থেকে পদকের আশা করছে ভারত। দীপিকা-অতনু অলিম্পিক্সের আগে থেকেই দুরন্ত ছন্দে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE