Advertisement
২৪ মে ২০২৪
2020 Tokyo Olympics

Tokyo Olympics: এ বার সাত হোটেল কর্মীর করোনা, তবু মচকাচ্ছেন না অলিম্পিক্স আয়োজকরা

এমনিতেই অলিম্পিক্সের আয়োজন নিয়ে জাপানের স্থানীয় বাসিন্দাদের ক্ষোভ চরমে। তার উপর একের পর এক করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা সামনে আসায় চরম উৎকণ্ঠায় রয়েছেন তাঁরা।

অলিম্পিক্স ঘিরে দুশ্চিন্তা।

অলিম্পিক্স ঘিরে দুশ্চিন্তা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২১ ১৪:৫৫
Share: Save:

অলিম্পিক্সের আগে দুশ্চিন্তা থামছেই না। টোকিয়োর এক হোটেলের সাত জন কর্মী করোনায় আক্রান্ত হলেন। ওই হোটেলেই উঠেছে ব্রাজিলের দল। তবে তাদের কেউ করোনায় আক্রান্ত হয়েছে বলে খবর মেলেনি। এরপরেও আত্মবিশ্বাসী আয়োজকরা।

এমনিতেই অলিম্পিক্সের আয়োজন নিয়ে জাপানের স্থানীয় বাসিন্দাদের ক্ষোভ চরমে। তার উপর একের পর এক করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা সামনে আসায় চরম উৎকণ্ঠায় রয়েছেন তাঁরা। জাপান এখন করোনার পঞ্চম ঢেউ আসার দিন গুণছে।

অলিম্পিক্সের উদ্বোধন হতে আর এক সপ্তাহ বাকি। তার আগে টোকিয়োর দক্ষিণ-পশ্চিমের শহর হামামাৎসুর একটি হোটেলের সাত জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। ব্রাজিলের ৩১ সদস্যের একটি দল ওই হোটেলে রয়েছে। তার মধ্যে রয়েছেন জুডো দলের ক্রীড়াবিদরাও। তাঁরা জৈব সুরক্ষা বলয়ে রয়েছেন।

আরও সতর্ক আয়োজকরা।

আরও সতর্ক আয়োজকরা। ফাইল ছবি

তবে এত কিছুর পরেও আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটির (আইওসি) সভাপতি টমাস বাখ বিচলিত হতে রাজি নন। তিনি আয়োজকদের প্রশংসা করে জানিয়েছেন, এই অলিম্পিক্স ‘ঐতিহাসিক’ হতে চলেছে।

তার কথায়, “ঐতিহাসিক গেমসের সাক্ষী থাকতে চলেছি আমরা। যে ভাবে গত দু’বছরে জাপানের মানুষ একের পর এক বাধা অতিক্রম করেছেন, তাতে কোনও প্রশংসাই ওদের জন্য যথেষ্ট নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Japan olympics COVID-19 2020 Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE