Advertisement
০২ মে ২০২৪
Vijender Singh

Vijender Singh: দু’রাউন্ডেই নকআউট! দেড় বছর পরে প্রো-বক্সিংয়ে পা রেখে জয় বিজেন্দ্রর

দীর্ঘ দিন বিরতির পরে প্রো-বক্সিংয়ে খেলতে নামলেন বিজেন্দ্র সিংহ। রিংয়ে ফিরেই ঘানার বক্সারকে নকআউট করলেন ভারতীয় বক্সার।

সুলেকে হারিয়ে উচ্ছ্বাস বিজেন্দ্রর

সুলেকে হারিয়ে উচ্ছ্বাস বিজেন্দ্রর ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৩:৩৭
Share: Save:

গত বছর মার্চ মাসে রাশিয়ার আর্টিশ লোপসানের কাছে হারের পর থেকে দীর্ঘ দিন রিংয়ে দেখা যায়নি বিজেন্দ্র সিংহকে। দেড় বছর পরে অবশেষে প্রো-বক্সিংয়ে ফিরলেন তিনি। আর ফিরে প্রথম ম্যাচেই ঘানার বক্সার এলিয়াসু সুলেকে নকআউট করলেন ভারতীয় বক্সার।

ছত্তীশগঢ়ের রাইপুরে বলবীর সিংহ জুনেজা স্টেডিয়ামে খেলতে নামেন বিজেন্দ্র। ছ’রাউন্ডের মধ্যে মাত্র দু’রাউন্ডই টিকতে পারেন সুলে। ম্যাচ জিততে মাত্র পাঁচ মিনিট সাত সেকেন্ড সময় লাগে ভারতের হয়ে অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী বিজেন্দ্রর। খেলার শুরু থেকেই একের পর এক ঘুষি আছড়ে পড়তে থাকে সুলের উপর। কোনও জবাব ছিল না ঘানার বক্সারের কাছে। প্রথম রাউন্ড কোনও রাউন্ডে টিকলেও দ্বিতীয় রাউন্ডে আর পারেননি সুলে। বিজেন্দ্রর সামনে হার স্বীকার করেন তিনি।

২০১৫ সালে প্রো-বক্সিংয়ে নামার পর থেকে এখনও পর্যন্ত মোট ১৩টি ম্যাচ খেলেছেন বিজেন্দ্র। তার মধ্যে ১২টি ম্যাচ জিতেছেন তিনি। সব ক’টিই নকআউটে। ভারতে ছ’বার খেলতে নেমে ছ’বারই জিতেছেন ভারতীয় বক্সার।

ম্যাচ জিতে বিজেন্দ্র বলেন, ‘‘রিংয়ে ফিরতে পেরে খুব ভাল লাগছে। জয় দিয়ে শুরু করলাম। সুলের বিরুদ্ধে খেলা সহজ ছিল না। এক সপ্তাহ বিশ্রাম নেব। তার পরে আবার অনুশীলন শুরু করব। ডিসেম্বর বা জানুয়ারি মাসে আবার লড়তে নামব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE