Advertisement
১০ মে ২০২৪
Wrestling

ভারতীয় কুস্তিতে আবার বিতর্ক, নির্বাসনের হুমকি দিল আন্তর্জাতিক কুস্তি সংস্থা

চাপে পড়ল ভারতীয় কুস্তি সংস্থা। বিশ্ব কুস্তি সংস্থার তরফে সাফ জানিয়ে দেওয়া হল, আবার যদি অ্যাড-হক কমিটিকে ফিরিয়ে আনা হয় তা হলে ভারতীয় কুস্তি সংস্থাকে নির্বাসিত করা হবে।

sports

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৯:৪৫
Share: Save:

পরের মাসে অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের খেলা রয়েছে। তার আগে চাপে পড়ল ভারতীয় কুস্তি সংস্থা। বিশ্ব কুস্তি সংস্থার তরফে সাফ জানিয়ে দেওয়া হল, আবার যদি অ্যাড-হক কমিটিকে ফিরিয়ে আনা হয় তা হলে ভারতীয় কুস্তি সংস্থাকে নির্বাসিত করা হবে। ফলে অলিম্পিক্সের যোগ্যতা অর্জনে মুশকিলে পড়বেন কুস্তিগিরেরা।

বিশ্ব কুস্তির তরফে একটি চিঠিতে জানানো হয়েছে, ভারতীয় কুস্তি সংস্থায় তৃতীয় পক্ষের অনুপ্রবেশ বরদাস্ত করা হবে না। চিঠিতে জানানো হয়েছে, বিশ্ব কুস্তি সংস্থা জানতে পেরেছে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক ভারতের কুস্তি প্রশাসন দেখার জন্য আবার অ্যাড-হক কমিটিকে ফিরিয়ে আনতে পারে। সে রকম হলে ভারতীয় কুস্তি সংস্থাকে আবার নির্বাসিত করা হবে। সে ক্ষেত্রে অলিম্পিক্স-সহ আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভারতীয় কুস্তিগিরদের লড়তে হবে নিরপেক্ষ হিসাবে।

গত বছর ভারতীয় কুস্তি সংস্থাকে নির্বাসিত করা হয়েছিল। কিন্তু নির্বাচনের পরে সেই নির্বাসন তুলে নেওয়া হয়েছিল। ভারতীয় কুস্তিতে সমস্যা অবশ্য তার পরেও কাটেনি। কুস্তি সংস্থার নির্বাচনকে চ্যালেঞ্জ করে আদালতে আবেদন করেছিলেন কুস্তিগিরেরা। পরে কুস্তির প্রশাসন দেখার জন্য অ্যাড-হক কমিটিকে দায়িত্ব দেওয়া হয়। সেই কমিটি পরে তুলে দেয় দিল্লি হাইকোর্ট। তবে সমস্যা এখনও না মেটায় অ্যাড-হক কমিটিকে ফিরিয়ে আনার ভাবনাচিন্তা করা হচ্ছিল। আন্তর্জাতিক কুস্তি সংস্থা তার আগেই হুঁশিয়ারি দিয়ে দিল।

(এই প্রতিবেদনটি প্রকাশের সময় শিরোনামে ভুলবশত ‘আন্তর্জাতিক কুস্তি সংস্থা’র পরিবর্তে ‘আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা’ প্রকাশিত হয়েছিল। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমরা দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wrestling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE