Advertisement
২০ মে ২০২৪
Bajrang Punia

নির্বাসিত অলিম্পিক্স পদকজয়ী বজরং, এই বছর কোনও প্রতিযোগিতায় নামতে পারবেন না তিনি

বজরং পুনিয়াকে শাস্তি দিল কুস্তির বিশ্ব সংস্থা। এই বছরের জন্য নির্বাসিত গত অলিম্পিক্সে ভারতকে পদক এনে দেওয়া কুস্তিগির। এ বারের প্যারিস অলিম্পিক্সেও নামা হবে না তাঁর।

Bajrang Punia

বজরং পুনিয়া। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ২৩:১৯
Share: Save:

ডোপ পরীক্ষায় বসতে চাননি বজরং পুনিয়া। শাস্তি দিল কুস্তির বিশ্ব সংস্থা। এই বছরের জন্য নির্বাসিত গত অলিম্পিক্সে ভারতকে পদক এনে দেওয়া কুস্তিগির। এ বারের প্যারিস অলিম্পিক্সেও নামা হবে না তাঁর।

এর আগে নাডার তরফে নির্বাসিত করা হয়েছিল বজরংকে। কুস্তির সর্বোচ্চ নিয়ামক সংস্থাও সেই শাস্তি বহাল রাখল। যদিও নাডার দেওয়া শাস্তির কথা জানার পরেও বজরংকে ৯ লক্ষ টাকা দেয় স্পোর্টস অথোরিটি অফ ইন্ডিয়া (সাই)। বিদেশে অনুশীলন করার জন্য সেই টাকা দেওয়া হয়েছে বজরংকে।

বজরং যদিও তাঁর উপরে ওঠা অভিযোগ মানতে নারাজ। ভারতীয় কুস্তিগিরের দাবি, তিনি ডোপ পরীক্ষা দিতে রাজি ছিলেন। কিন্তু তাঁর নমুনা নিতে আসা ব্যক্তিদের কাছে মেয়াদ উত্তীর্ণ জিনিসপত্র ছিল। সেই কারণে ডোপ পরীক্ষায় বসতে রাজি হননি বলে দাবি বজরংয়ের।

সংবাদ সংস্থা পিটিআই-কে বজরং জানিয়েছেন যে, তিনি বিশ্ব কুস্তি সংস্থার তরফে কোনও নির্দেশ পাননি। যদিও ওই সংস্থার তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে, বজরংকে নির্বাসিত করা হয়েছে। এই বছরের শেষ দিন পর্যন্ত নির্বাসিত তিনি।

অন্য দিকে, অলিম্পিক্সের প্রস্তুতি নেওয়ার জন্য রাশিয়া যাওয়ার কথা বজরংয়ের। ২৮ মে থেকে সেখানে প্রস্তুতি নেওয়ার কথা তাঁর। সেই কারণেই সাই-এর তরফে প্রায় ৯ লক্ষ টাকা দেওয়া হয়েছে বজরংকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bajrang Punia World Wrestling Federation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE