Advertisement
২৬ এপ্রিল ২০২৪

চেন্নাই যাচ্ছেন পার্থ

সারদা কেলেঙ্কারির জেরে সিবিআইয়ের ফাঁস যতই চেপে বসছে, বিব্রত তৃণমূল তত মরিয়া হচ্ছে বন্ধুর খোঁজে। মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের অভিযোগ, বিজেপি চক্রান্ত করে সিবিআইকে দিয়ে তাদের হেনস্থা করাচ্ছে। এই প্রেক্ষিতে আজ, সোমবার দিল্লিতে জনতা পরিবারের বিজেপি বিরোধী মহাধর্নায় যোগ দেবে তৃণমূল। আবার মঙ্গলবার এমডিএমকে নেতা ভাইকোর ধর্নায় যোগ দিতে দলনেত্রীর নির্দেশে সোমবারই চেন্নাই রওনা হচ্ছেন পার্থ চট্টোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
পটনা ও কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৪ ০২:৪৩
Share: Save:

সারদা কেলেঙ্কারির জেরে সিবিআইয়ের ফাঁস যতই চেপে বসছে, বিব্রত তৃণমূল তত মরিয়া হচ্ছে বন্ধুর খোঁজে। মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের অভিযোগ, বিজেপি চক্রান্ত করে সিবিআইকে দিয়ে তাদের হেনস্থা করাচ্ছে। এই প্রেক্ষিতে আজ, সোমবার দিল্লিতে জনতা পরিবারের বিজেপি বিরোধী মহাধর্নায় যোগ দেবে তৃণমূল। আবার মঙ্গলবার এমডিএমকে নেতা ভাইকোর ধর্নায় যোগ দিতে দলনেত্রীর নির্দেশে সোমবারই চেন্নাই রওনা হচ্ছেন পার্থ চট্টোপাধ্যায়। কিছু দিন আগে জনতা পরিবারের পুরনো ছয় সদস্য এক হয়েছে। তাদেরই এক দল জেডিইউয়ের নেতা শরদ যাদব শনিবার জানান, মহাধর্নায় সামিল হওয়ার জন্য কোনও দল প্রস্তাব দিলে তা বিবেচনা করা হবে। জেডিইউয়ের এক নেতা রবিবার বলেন, “তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন এবং সুলতান আহমেদ মহাধর্নায় যোগ দিতে চেয়ে আমাদের নেতা শরদ যাদবের সঙ্গে কথা বলেছেন।” যদিও সুলতানের দাবি, “শরদই আমাদের ধর্নায় যোগ দেওয়ার অনুরোধ করেন।”

সারদা কেলেঙ্কারির তদন্তে দলের বহু সাংসদ এবং মন্ত্রী মদন মিত্রের গ্রেফতারির পর সংসদের ভিতরে-বাইরে ইতিমধ্যেই বিজেপির বিরুদ্ধে আক্রমণ তীব্র করেছে তৃণমূল। জনতার ধর্নায় তাদের যোগদান প্রসঙ্গে জেডিইউ মুখপাত্র কে সি ত্যাগী বলেন, “তৃণমূলের সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি।” সংসদে সঙ্গী খুঁজতেই কি মহাধর্নায় সামিল হতে চাইছে তৃণমূল? জেডিইউয়ের এক শীর্ষ নেতার জবাব, “এটা ওদের নিজস্ব সিদ্ধান্ত। আমরা কিছু বলতে পারব না।”

ভাইকোর যে আন্দোলনে সামিল হতে পার্থবাবু দক্ষিণে যাচ্ছেন, তার অন্যতম দাবি, সুভাষচন্দ্র বসুর অন্তর্ধান রহস্য সংক্রান্ত নথি প্রকাশ করতে হবে। তবে তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা এডিএমকে নেত্রী জয়ললিতার সঙ্গে দেখা করার জন্য এখনও সময় চাওয়া হয়নি তৃণমূলের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

partha chattopadhyay anti bjp agitation mdmk jdu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE