Advertisement
১১ মে ২০২৪

জেলায় দলের জন্যও উন্নয়ন বার্তা মমতার

বিরোধীদের আক্রমণের মোকাবিলায় উন্নয়নের মন্ত্রকেই হাতিয়ার করতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। সরকারের উন্নয়ন নিয়ে প্রশাসনিক স্তরে জেলাওয়াড়ি বৈঠক করেই থাকেন মুখ্যমন্ত্রী। এ বার উন্নয়নের কর্মসূচিকে রাজনৈতিক ভাবে ব্যবহারের বার্তা দিতে আগামী মাস থেকে জেলা-সফরে যাচ্ছেন তৃণমূল নেত্রী। সেই সঙ্গে দলের সাংগঠনিক স্তরে যে রদবদল করেছেন, তাতে নবীন-প্রবীণের সমন্বয়ে জনমানসে তৃণমূলের আরও স্বচ্ছ ভাবমূর্তি গড়ার বিষয়েও দলনেত্রী ওই সমস্ত বৈঠকে বক্তব্য রাখবেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৪ ০৩:০৮
Share: Save:

বিরোধীদের আক্রমণের মোকাবিলায় উন্নয়নের মন্ত্রকেই হাতিয়ার করতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। সরকারের উন্নয়ন নিয়ে প্রশাসনিক স্তরে জেলাওয়াড়ি বৈঠক করেই থাকেন মুখ্যমন্ত্রী। এ বার উন্নয়নের কর্মসূচিকে রাজনৈতিক ভাবে ব্যবহারের বার্তা দিতে আগামী মাস থেকে জেলা-সফরে যাচ্ছেন তৃণমূল নেত্রী। সেই সঙ্গে দলের সাংগঠনিক স্তরে যে রদবদল করেছেন, তাতে নবীন-প্রবীণের সমন্বয়ে জনমানসে তৃণমূলের আরও স্বচ্ছ ভাবমূর্তি গড়ার বিষয়েও দলনেত্রী ওই সমস্ত বৈঠকে বক্তব্য রাখবেন। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের কথায়, “আমাদের সরকারের উন্নয়নমুখী কর্মসূচিকে মানুষের কাছে তুলে ধরতে প্রশাসনিক ও রাজনৈতিক দিক থেকে করণীয় বিষয়েই মুখ্যমন্ত্রী জেলায় জেলায় ঘুরে কর্মীদের সামনে বক্তব্য রাখবেন।”

তৃণমূল ভবনে শুক্রবার বৈঠকেই মমতা জানিয়েছিলেন, ৫ নভেম্বর থেকে তিনি জেলা-সফর শুরু করবেন। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাঁর সফর শেষ হবে ২৮ নভেম্বর। তার পরে উত্তরবঙ্গে সফর করবেন। সেই সফরসূচি চূড়ান্ত হয়নি বলে পার্থবাবু সোমবার জানান। বিধানসভায় এ দিনই প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্ধার্থশঙ্কর রায়ের জন্মদিনের অনুষ্ঠানে ছিলেন পার্থবাবু, স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। প্রাথমিক ভাবে স্থির হয়েছে, উত্তরবঙ্গে দু’টি সভা করবেন মুখ্যমন্ত্রী। কয়েকটি জেলা ধরে বৈঠকে তৃৃণমূল সাংসদ, বিধায়ক, মন্ত্রী, দলের বিভিন্ন শাখা সংগঠনের প্রধান এবং ত্রিস্তর পঞ্চায়েতের দলীয় সদস্য ও পুর-প্রতিনিধিরা থাকবেন। পার্থবাবুর বক্তব্য, “জেলায় জেলায় পুরসভা ও পঞ্চায়েতের উন্নয়নের কাজের গতি বাড়াতে করণীয় বিষয়ের উপরে মুখ্যমন্ত্রী গুরুত্ব দিতে চান। তাই জেলার বৈঠকে পুরসভা ও পঞ্চায়েত সদস্যদের থাকতে বলা হচ্ছে।” কলকাতা-সহ শ’খানেক পুরসভার ভোট সামনেই। তার প্রস্তুতি এর মধ্যে দিয়ে শুরু করতে চাইছে তৃণমূল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

development program mamata bandyopadhyay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE