Advertisement
১১ মে ২০২৪

ত্রাণের আর্জি নিয়ে মোদীর কাছে যাচ্ছেন মমতা

ত্রাণের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্রী মোদীর কাছে দরবার করতে এ বার নয়াদিল্লিতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সাংবাদিকদের তিনি বলেন, “আগামী ১১ অগস্ট প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছি। রাজ্যে বন্যার জন্য সাহায্য চাইতে দু’দিনের জন্য দিল্লি যাব।”

নিজস্ব সংবাদাদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৫ ১৭:২৭
Share: Save:

ত্রাণের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্রী মোদীর কাছে দরবার করতে এ বার নয়াদিল্লিতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার সাংবাদিকদের তিনি বলেন, “আগামী ১১ অগস্ট প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছি। রাজ্যে বন্যার জন্য সাহায্য চাইতে দু’দিনের জন্য দিল্লি যাব।” রাজ্যে বন্যা পরিস্থিতি তৈরি হওয়ায় লন্ডন সফর কাটছাঁট করে ফিরে এসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতির উপর নজরদারি করতে এর পর নবান্নে রাত কাটান তিনি। তখনই প্রশ্ন উঠেছিল, বন্যা পরিস্থিতির উপর নজর রাখতে মুখ্যামন্ত্রীকে নবান্নে থাকতে হবে কেন? এ বারেও প্রশাসনের অন্দরমহল থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে, ত্রাণসাহায্য চাইতে দিল্লিতে দরবার করার জন্য স্বয়ং মুখ্যমন্ত্রীকেই যেতে হবে?

এ দিন রাজ্যের ১২টি জেলার ডিএম এবং পুলিশ সুপারদের বন্যা পরিস্থিতি নিয়ে একটি ভিডিও কনফারেন্স করেন মুখ্যমন্ত্রী। কনফারেন্স শেষে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। ওই জেলাশাসক ও পুলিশ সুপারদের কাছে রাজ্যের বন্যা নিয়ে আগামী ১৮ অগস্টের মধ্যেই রিপোর্ট তলব করেছেন মুখ্যমন্ত্রী। রিপোর্টের ক্ষয়ক্ষতির খতিয়ান দেখে সংশ্লিষ্ট জেলাগুলিতে অর্থ বরাদ্দ করবেন বলেও জানিয়েছেন তিনি।

এ দিন ডিভিসি থেকে জল ছাড়া নিয়েও ক্ষোভ ব্যক্ত করেছেন মুখ্যমন্ত্রী। বিষয়টি কেন্দ্রের বিদ্যুৎ ও কয়লা দফতরের মন্ত্রী পীযূষ গয়ালের নজরে আনবেন বলে জানিয়েছেন মমতা। তাঁর দাবি, ২ লক্ষ কিউসেকের বেশি জল রাখার ক্ষমতা আছে ডিভিসি-র। এর বেশি জল ছাড়ায় ভাসছে রাজ্য। তাঁর মন্তব্য, “রাজ্যে ব্যবসা করছে ডিভিসি, আর বাংলা ভেসে যাচ্ছে।”

রাজ্যের বানভাসিদের জন্য প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সাহায্য চাইবেন বলে এ দিন জানান মমতা। এ নিয়ে কেন্দ্রের বিপর্যয় মোকাবিলা দফতরের ফান্ড থেকে অর্থ বরাদ্দ করার জন্য মোদীকে বলবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE