Advertisement
১৯ মে ২০২৪
Hanging Resort

কমজোর হৃদয়ের মানুষদের জন্য নয়, দুই পাহাড়ের মধ্যে তৈরি হচ্ছে ঝুলন্ত এক রিসর্ট

ঝুলন্ত একটি রিসর্ট তৈরি হতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহিতে। শারজার দু’টি পাহাড়ের মাঝে তৈরি হতে চলেছে এই রিসর্ট।

প্রস্তাবিত রিসর্টটির নাম রাখা হয়েছে ‘ফ্লোটিং রিট্রিট’।

প্রস্তাবিত রিসর্টটির নাম রাখা হয়েছে ‘ফ্লোটিং রিট্রিট’। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
শারজা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৬:৫০
Share: Save:

দু’টি পাহাড়ের মধ্যে এক সেতুর মতো প্রশস্ত পাটাতন, তাতেই বসানো রঙিন সব তাঁবু। শুধু পাটাতনের উপরেই নয়, তার নীচেও বিশেষ ভাবে তৈরি দড়ির মাধ্যমে ঝোলানো বেশ কিছু তাঁবু। এমনই ঝুলন্ত রিসর্ট তৈরি হতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহিতে। শারজার দু’টি পাহাড়ের মাঝে তৈরি হচ্ছে এই রিসর্ট। আরব আমিরশাহি প্রশাসন সূত্রে খবর।

সম্প্রতি ‘শারজা ইনভেস্টমেন্ট অ্যান্ড ডেভলপমেন্ট অথরিটি’-র তরফ থেকে নতুন ধরনের একটি হোটেল নির্মাণের দায়িত্ব দেওয়া হয় ‘আর্ধ আর্কিটেক্ট’ নামের একটি নির্মাতা সংস্থাকে। দুবাইয়ের এই সংস্থাই ঝুলন্ত রিসর্টের এই নকশা তৈরি করেছে। প্রস্তাবিত রিসর্টটির নাম রাখা হয়েছে ‘ফ্লোটিং রিট্রিট’।

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, কেবল মাত্র শীতকালে রাত্রিযাপনের ব্যবস্থা থাকবে সেখানে। কিন্তু মে থেকে সেপ্টেম্বর অর্থাৎ, গ্রীষ্মকালে রাতে থাকা যাবে না সেখানে। কেবল দিনের বেলায় ঘুরতে যেতে পারবেন পর্যটকরা। তাঁবুগুলির সামনের দিকের দেওয়াল তৈরি করা হবে একটি বিশেষ স্বচ্ছ পদার্থ দিয়ে। যাতে পর্যটকরা উঁচু থেকে সহজেই চারপাশের দৃশ্য দেখতে পান। সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, এখন বহু মানুষ পর্বতারোহণ করেন। এই রিসর্টে পর্বতারোহণের পর, পাহাড়ের উপর বিলাসবহুল জীবনযাত্রার স্বাদ পাবেন পর্যটকরা।

এই রিসর্টে পর্বতারোহণের পর, পাহাড়ের উপর বিলাসবহুল জীবনযাত্রার স্বাদ পাবেন পর্যটকরা।

এই রিসর্টে পর্বতারোহণের পর, পাহাড়ের উপর বিলাসবহুল জীবনযাত্রার স্বাদ পাবেন পর্যটকরা। ছবি: সংগৃহীত

নির্মাতা সংস্থার দাবি, প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী, ১০টি তাঁবু থাকবে এই রিসর্টে। তাঁবুতে থাকবে ওয়াইফাই, স্পা-সহ বিভিন্ন আধুনিক বন্দোবস্ত। পাহাড়ে ভ্রমণের আলাদা ব্যবস্থাও থাকবে রিসর্টে আসা পর্যটকদের জন্য। তবে রিসর্ট নির্মাণের কাজ কখন শেষ হবে, তা এখনও জানায়নি নির্মাতা সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

United Arab Emirates resort
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE