Advertisement
১৮ মে ২০২৪
Adult Hotels

মনের মানুষকে গোপন মিনারে রাখার আদর্শ জায়গা, ‘বড়দের’ এই চার হোটেলে ব্রাত্য শিশুরা

সন্তান-সংসার সামলে নিজেদের জন্য সময় খুঁজে নিতে পারাটাও কিন্তু একটি শৈলী। তাই দু’-তিনটে দিনের জন্য হলেও সন্তান-স‌ংসারের মায়া ত্যাগ করে কাটিয়ে আসতে পারেন এই নিভৃতবাসগুলিতে।

পুরনো সম্পর্কে নতুন রসায়ন খুঁজে নেওয়াটাও একটি শৈলী।

পুরনো সম্পর্কে নতুন রসায়ন খুঁজে নেওয়াটাও একটি শৈলী। ছবি : সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১৪:৪২
Share: Save:

সম্পর্কের পরিণতি যা-ই হোক, শুরুতে সম্পূর্ণ ভিন্ন দু’জন মানুষকে চিনতে-জানতে সময় লাগে। বা যাঁরা একত্র যাপনের অনেকটা পথ পেরিয়ে এসে, খানিক ক্লান্ত হয়ে পড়েছেন তাঁরা নিজেদের জীবনে নতুন কোনও রসায়ন খুঁজে পান না। রোজই একসঙ্গে কাজে বেরোন, বাড়ি ফেরেন, সন্তান-সংসারের সব দায়িত্ব সামলান কিন্তু নিজেদের মধ্যে কোথাও যেন তালের অভাব বোধ করেন। সন্তান-সংসার সামলে দু’জনের সময়ে ঢুকে পড়ে বাড়তি যাবতীয় কাজ। সব কিছু সামলে নিজেদের জন্য সময় খুঁজে নিতে পারাটাও কিন্তু একটি শৈলী। সম্পর্কে যদি শ্যাওলা জমতে শুরু করে, জীবনের গতিপথ কিন্তু রুদ্ধ হবে। তাই দু’-তিনটে দিনের জন্য হলেও সন্তান-স‌ংসারের মায়া ত্যাগ করে কাটিয়ে আসতে পারেন এই নিভৃতবাসগুলিতে। শর্ত একটিই, সেখানে যেতে হবে শুধু দু’জনকে।

ভারতে অবস্থিত এমন কয়েকটি পর্যটনকেন্দ্রের নাম এখানে দেওয়া হল—

১) হোটেল পার্ক বাগা রিভার, গোয়া

বিবাহিত বা অবিবাহিত— জুটি যেমনই হোক, গোয়া কিন্তু ‘বড়’দের স্বপ্নের ডেস্টিনেশন। ১৮ বছরের নীচে কাউকেই প্রবেশের অধিকার দেয় না গোয়ার পার্ক বাগা রিভার হোটেলটি। সামনে চোখজুড়ানো দিগন্তবিস্তৃত নীল জলরাশি, নিরিবিলি পরিবেশ, প্রাকৃতিক সৌন্দর্য, আপনাদের, একান্তে ছুটি কাটাবার সেরা ঠিকানা হতেই পারে।

চোখজুড়ানো দিগন্তবিস্তৃত নীল জলরাশি, একান্তে ছুটি কাটাবার সেরা ঠিকানা হতেই পারে।

চোখজুড়ানো দিগন্তবিস্তৃত নীল জলরাশি, একান্তে ছুটি কাটাবার সেরা ঠিকানা হতেই পারে। ছবি : সংগৃহীত

২) আনন্দ ইন দ্য হিমালয়াস, হৃষীকেশ, উত্তরাখণ্ড

বিলাসবহুল এই রিসর্টের নিয়ম অনুযায়ী ১৪ বছরের নীচে, কোনও শিশুকে প্রবেশের অনুমতি দেওয়া হয় না। শহরের কোলাহল থেকে দূরে, নিভৃতে, দু’জনে দু’জনকে চেনার সেরা ঠিকানা। পাশাপাশি আধ্যাত্মিক চেতনা এবং যোগচর্চার পীঠস্থান হৃষীকেশ। সারা বিশ্বের মানুষের কাছে তাই এতটাই জনপ্রিয় এই পর্যটনকেন্দ্র।

৩) দ্য তামারা কুর্গ, মেদিকেরি, কর্ণাটক

দক্ষিণ ভারতের ‘স্কটল্যান্ড’ কুর্গ, প্রিয়জনকে সঙ্গে নিয়ে একান্তে সময় কাটানোর আদর্শ জায়গা। পশ্চিমঘাট পর্বতমালার বিস্তীর্ণ অঞ্চল জুড়ে সবুজে ঘেরা বিলাসবহুল এই হোটেলের অবস্থানের জন্যই ১২ বছরের কম বয়সি শিশুদের আসতে নিষেধাজ্ঞা রয়েছে কর্তৃপক্ষের তরফে। কুর্গ যাওয়ার আদর্শ সময়, ২৫ অক্টোবর থেকে ৩ নভেম্বর। তামারা কুর্গ এবং তামারা কোদাই-এর যৌথ উদ্যোগে প্রতি বছর তামারা কার্নিভাল উদ্‌যাপন করা হয় এই সময়। নাচগান, খানাপিনার সঙ্গে কুর্গের নৈসর্গিক দৃশ্য আপনার মনের মণিকোঠায় থেকে যাবে চিরকাল।

৪) বাৎস্যায়ন, আলমোড়া, উত্তরাখণ্ড

নাম দেখে নিশ্চয়ই আন্দাজ করতে পেরেছেন, এই হোটেলে ছোটরা কেন আসতে পারে না। শিবালিক পর্বতের পাদদেশে, রবি ঠাকুরের স্মৃতি বিজড়িত শৈলশহর আলমোড়া। সামনে হিমালয়ের অপরূপ দৃশ্য, মনোরম আবহাওয়ায় মনের মানুষকে নিয়ে নিভৃতে কাটিয়ে আসতেই পারেন বিলাসবহুল এই হোটেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heritage Boutique
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE