Advertisement
১৬ জুন ২০২৪
Asian Games 2023

রেকর্ড! এশিয়াডে ভারতের ১০০ পদক, সোনায় ঝুলি ভরিয়ে দিল মেয়েরা

শনিবার ছেলেদের কবাডির ফাইনালের পর এশিয়ান গেমসে ভারতের পদক সংখ্যা দাঁড়াল ১০৪। এশিয়ান গেমসের ইতিহাসে এর আগে কখনও এতগুলি পদক জেতেনি দেশ।

সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ১৯:০২
Share: Save:

এশিয়ান গেমসে সর্বাধিক পদকজয় ভারতের। শনিবার সকালে ১০০ পদকের লক্ষ্য পূরণ দেশের। আগের বারের থেকে ৩০টিরও বেশি পদক জিতে এশিয়াডে ‘সেঞ্চুরি’ করল ভারত। মেয়েদের হাত ধরেই ২৫তম সোনা জিতল ভারত। শনিবার ছেলেদের কবাডির ফাইনালের পর এশিয়ান গেমসে ভারতের পদক সংখ্যা দাঁড়াল ১০৪। ২৬টি সোনার মধ্যে শুটিং থেকে এসেছে সাতটি, অ্যাথলেটিক্স থেকে ছয়টি, তিরন্দাজি থেকে পাঁচটি এবং ক্রিকেট, স্কোয়াশ, ইকুয়েস্ট্রিয়ান, টেনিস, হকি, ব্যডমিন্টন এবং কবাডি থেকে বাকি আটটি। ৩৫টি রুপোর মধ্যে অ্যাথলেটিক্সে প্রাপ্তি ১৪টি, শুটিংয়ে ন’টি, রোয়িং ও তিরন্দাজিতে চারটি এবং ব্যাডমিন্টন, স্কোয়াশ,বক্সিং, ব্রিজ,গল্‌ফ, তিরন্দাজি, সেলিং, টেনিস ও উশু মিলিয়ে বাকি ১৭টি। ৪০টি ব্রোঞ্জের মধ্যে ন’টি এসেছে অ্যাথলেটিক্স থেকে, শুটিং থেকে এসেছে ছ’টি এবং বক্সিং,রোয়িং, তিরন্দাজি,রোলার,ব্যাডমিন্টন, স্কেটিং, সেলিং,ক্যানো স্প্রিন্ট, ইকুয়েস্ট্রিয়ান, স্কোয়াশ, টেবল টেনিসেও ব্রোঞ্জ জিতেছেন ভারতীয় খেলোয়াড়েরা। এশিয়াডের পদকজয়ের তালিকায় এখনও পর্যন্ত চতুর্থ স্থানে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE