Advertisement
২১ মে ২০২৪
Single Screen Theatre

‘পাঠান’ ছবি প্রদর্শনের জন্য প্রেক্ষাগৃহে বন্ধ হল ‘কাবেরী অন্তর্ধান’

‘‘এই হিন্দির আগ্রাসন বাংলা ইন্ড্রাস্ট্রির ক্ষতি করবে”, সিঙ্গল স্ক্রিন থেকে ‘কাবেরী অন্তর্ধান’ সরিয়ে নেওয়া প্রসঙ্গে প্রতিক্রিয়া পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের।

প্রতিবেদন: স্রবন্তী, সম্পাদনা: ঋতুরাজ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ২০:১২
Share: Save:

শাহরুখ খান অভিনীত ‘পাঠান’-এর টিকিটের চাহিদা দেখিয়ে সিঙ্গল স্ক্রিন থেকে সরিয়ে দেওয়া হচ্ছে বাংলা ছবি। চার বছর পরে ‘পাঠান’ ছবি দিয়ে দর্শকের কাছে আসছেন শাহরুখ। বাদশা ভক্তদের উত্তেজনায় সপ্তাহের শুরুতেই প্রথম দিনের টিকিট বিক্রি ছাড়িয়ে গেল প্রায় ৩ লাখ। আর, এই কারণকে সামনে রেখেই সদ্যমুক্তি প্রাপ্ত ‘কাবেরী অন্তর্ধান’-এর মতো ছবি প্রেক্ষাগৃহ থেকে তুলে দিচ্ছেন মালিকরা। “বাংলায় হল মালিকেরা প্রতিবাদ না করে মেনে নেন, তাই বাধ্য হন ছবি সরাতে”, আক্ষেপ নবীনা সিনেমার মালিক নবীন চোখানির। এই সিদ্ধান্তে ক্ষুব্ধ ‘কাবেরী অন্তর্ধান’-এর পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। “আমাদের কাছে খুব দুর্ভাগ্যজনক যে দর্শকের ভাল লাগা সত্ত্বেও শাহরুখ খানের ‘পাঠান’-এর জন্য বাংলা ছবি প্রেক্ষাগৃহ থেকে সরিয়ে দিতে হচ্ছে”, বললেন কৌশিক গঙ্গোপাধ্যায়। যদিও একই দিনে মুক্তি পাওয়া এসভিএফ প্রযোজিত ‘দিলখুশ’ প্রেক্ষাগৃহ থেকে সরানো হয়নি। আনন্দবাজার অনলাইনের তরফ থেকে প্রশ্ন করা হলে প্রযোজনা সংস্থার পক্ষ থেকে জানানো হয়, ‘‘যে ছবি বাজারে ব্যবসা করবে তারাই হলে থাকবে।” এই দৃশ্য যদিও শুধু সিঙ্গল স্ক্রিনের। মাল্টিপ্লেক্সে পুরোদমে চলছে ‘প্রজাপতি’, ‘দিলখুশ’, ‘কাবেরী অন্তর্ধান’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE