Advertisement
০৫ মে ২০২৪
Manipur

সেনার টহল, ড্রোন-হেলিকপ্টারে নজরদারি, মণিপুর অশান্তি নিয়ে মামলা সুপ্রিম কোর্টে

বুধবার চূড়াচাঁদপুরে মণিপুরি ছাত্র সংগঠন ‘অল ট্রাইবাল স্টুডেন্টস ইউনিয়ন অব মণিপুর’-এর মিছিলকে কেন্দ্র করে অশান্তির শুরু। রাজ্য জুড়ে চলা হিংসায় মৃত অন্তত ৫৫।

সংবাদ সংস্থা
ইম্ফল শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৩:৩৪
Share: Save:

ধীরে ধীরে ছন্দে ফিরছে মণিপুর। সেনার দাবি, গত ২৪ ঘণ্টায় নতুন কোনও হিংসার ঘটনা ঘটেনি। সেনা ও অসম রাইফেলসের প্রায় ১০ হাজার জওয়ান মোতায়েন করা হয়েছে মণিপুরে। আকাশপথে নজরদারি চালাচ্ছে সেনা হেলিকপ্টার ও ড্রোন। প্রায় ২৩ হাজার মানুষকে হিংসা বিধ্বস্ত এলাকা থেকে সেনা ঘাঁটি বা ব্যারাকে স্থানান্তরিত করা হয়েছে। প্রতিবেশি রাজ্য অসম ও মিজ়োরামে আশ্রয় নিয়েছেন অনেক মণিপুরবাসী। মণিপুরের সাম্প্রতিক হিংসা নিয়ে সুপ্রিম কোর্টে একাধিক মামলা দায়ের হয়েছে। মণিপুরের শাসক দল বিজেপির বিধায়ক তথা মণিপুর বিধানসভায় ‘হিলস এরিয়া কমিটি’র চেয়ারম্যান ডিনগ্যাংলাং গাংমেই মণিপুর হাই কোর্টের সাম্প্রতিক নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। এর পাশাপাশি, মণিপুর ট্রাইবাল ফোরাম নামের একটি সংগঠনও রাজ্যের তফসিলি জনজাতিদের উপর আক্রমণের পিছনে বিজেপি-র সমর্থনের অভিযোগ তুলে শীর্ষ আদালতে মামলা করেন। সব ক’টি মামলাকে একত্র করে সোমবার সব পক্ষের বক্তব্য শুনবে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি পিএস নরসীমা এবং বিচারপতি জেবি পারদিওয়ালার বেঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE