Advertisement
১৮ মে ২০২৪
elephant

Viral: হাঁসকে বিরক্ত করছিল হস্তিশাবক, তার পর যা হল…

ভিডিয়োটি কোনও একটি চিড়িয়াখানার। নেটমাধ্যমে শেয়ার করেছেন আইপিএস দীপাংশু কাবরা।

হস্তিশাবককে ‘সবক’ শেখাল হাঁস! ছবি সৌজন্য টুইটরা।

হস্তিশাবককে ‘সবক’ শেখাল হাঁস! ছবি সৌজন্য টুইটরা।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মে ২০২২ ১৩:৩৭
Share: Save:

কেউ আকারে ছোট হলেই তাকে কমজোরি ভেবে অনেকেই ভুল করে বসে। শুধু মানুষ নয়, পশুদের মধ্যেও এই ভাবনাটা কাজ করে। ফলে অনেক সময় নিজেরাই নিজেদের বিপদ ডেকে আনে। সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে এক হস্তিশাবকের সঙ্গে তার তুলনায় অতি ক্ষুদ্র এক হাঁসের খুনসুটি পশুপ্রেমীদের মন ছুঁয়ে গিয়েছে। তবে আকারে ছোট হাঁসকে বিরক্ত করতে গিয়ে হাতেনাতে ‘শিক্ষা’ও পেয়েছে হস্তিশাবক। ভিডিয়ো দেখে হেসে লুটোপুটিও খেতে পারেন।

ভিডিয়োটি কোনও একটি চিড়িয়াখানার। নেটমাধ্যমে শেয়ার করেছেন আইপিএস দীপাংশু কাবরা। একটি জলাধারের কাছে শান্ত হয়ে বসেছিল একটি হাঁস। হঠাৎই সেখানে হস্তিশাবকের আবির্ভাব। হাঁসকে লক্ষ্য করে শুঁড় দিয়ে জল ছেটাতেও দেখা গেল হস্তিশাবককে। পর পর দু’বার। তখনও শান্ত, ধীর হয়ে বসে ছিল হাঁসটি। আবার জল ছেটাতেই এ বার হাঁস তেড়ে যায় হস্তিশাবকের দিকে। তার পিঠে গিয়ে বসে। তার পর ঘাড়ে। তত ক্ষণে ঘাড় থেকে হাসের ‘বোঝা’ নামাতে ব্যস্ত হয়ে পড়ে হস্তিশাবক।

হস্তিশাবকের পিঠ থেকে হাঁস নামতেই এ বার তাকে লক্ষ্য করে লাথি চালাতে শুরু করল হস্তিশাবক। কিন্তু তাতেও রেহাই নেই। এর পর সেখান থেকে লেজ গুটিয়ে চম্পট দেয় হস্তিশাবক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant Zoo Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE