Advertisement
১৭ মে ২০২৪
camel

জল দেখে আনন্দে ভাসল ‘মরুভূমির জাহাজ’, ভিডিয়ো দেখে মন গলল পশুপ্রেমীদের

এক ব্যক্তি জলের ট্যাঙ্কার এনে হাজির করেছিলেন মরুভূমিতে। তার পরে কী হয়েছিল, তার একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে সমাজ মাধ্যমে। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে। 

ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ১৯:৫৭
Share: Save:

শুষ্ক মরুভূমিতে দিন কাটে। জল ছাড়াই কাটিয়ে দিতে পারে দিনের পর দিন। কিন্তু বাঁচতে গেলে তো জল লাগে। পুরোপুরি জল ছাড়া থাকা কোনও প্রাণীর পক্ষেই সম্ভব নয়। মরু অঞ্চলে জলের অতি অভাব দেখা দিলে মাঝে মধ্যে তেমন পরিস্থিতিও তৈরি হয়। জল না পেয়ে তখন অসুস্থ হয়ে পড়ে কম জলে বেঁচে থাকতে শেখা প্রাণীও। এক ব্যক্তি সেই পরিস্থিতিতেই জলের ট্যাঙ্কার এনে হাজির করেছিলেন মরুভূমিতে। তার পরে কী হয়েছিল, তার একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে সমাজ মাধ্যমে। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে।

ট্যাঙ্কার থেকে ঝড়ঝড়িয়ে জল পড়ছিল বালির উপর দেখা গেল সেই জলের উপর লুটোপুটি খাচ্ছে দু’টি উট। আনন্দের সীমা নেই তাদের। লম্বা গলা বাড়িয়ে জলে মুখ ভেজাচ্ছে, ভিজে বালিতে গা এলিয়ে জলের ছিটে সারা গায়ে মেখে নিচ্ছে দু’জনে। জল দেখে তাদের এই আনন্দের বহিঃপ্রকাশের সঙ্গে নিজেদের গরমের কষ্ট জুড়েছেন নেটাগরিকেরা।

ভিডিয়োটি ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে। অনেকেই সেখানে লিখেছেন, এই গরমের আমাদেরও এই উটেদের মতোই অবস্থা। আবার পশুপ্রেমীরাও এই ভিডিয়োর প্রশংসা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

camel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE