Advertisement
১৮ মে ২০২৪
Lightning

একই জায়গায় দু’বার বজ্রাঘাত! ‘মিথ’ ভাঙল নাকি? খুঁজে দেখতে গিয়ে ভাইরাল হল ভিডিয়ো

দূরে একটি বাড়ির বাগানে বাজ পড়ার দৃশ্য ধরা পড়েছে ক্যামেরার লেন্সে। সেই ভিডিয়ো টুইটারে পোস্ট করা হয়েছিল। পোস্ট হওয়ার পর থেকে দু’কোটিরও বেশি বার দেখা হয়েছে।

video claims lightening strike twice in the same place

ভিডিয়োটি তোলা হয়েছে মেঘলা দিনে একটি বাড়ির বারান্দা থেকে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ২০:৫৬
Share: Save:

এক জায়গায় নাকি দু’বার বজ্রপাত হয় না— প্রচলিত ধারণা তেমনই বলে। এমন প্রমাণ নাকি পাওয়া যায়নি এ যাবৎ। কিন্তু ইন্টারনেটে ভাইরাল হওয়া একটি পোস্টে দাবি, এক জায়গায় দু’বার বজ্রপাত হয়েছে। শুধু তা-ই নয় ওই পোস্টের সঙ্গে জুড়ে দেওয়া ভিডিয়োয় তার প্রমাণও আছে!

ভিডিয়োটি তোলা হয়েছে মেঘলা দিনে একটি বাড়ির বারান্দা থেকে। তাতে দূরে একটি বাড়ির বাগানে বাজ পড়ার দৃশ্য ধরা পড়েছে। সেই ভিডিয়ো টুইটারে পোস্ট করা হয়েছে অডলি টেরিফাইং নামে একটি অ্যাকাউন্ট থেকে। বিবরণে তারা লিখেছে, ‘‘দেখুন দেখি, একই জায়গায় কতবার বজ্রপাত হচ্ছে!’’ ভিডিয়োয় দেখা যাচ্ছে একটি ঘনবসতিপূর্ণ এলাকায় একটি বাড়ির উপর একই জায়গায় বেশ কয়েবার ঝলসে উঠছে কালো মেঘ থেকে নেমে আসা বিদ্যুতের রেখা। পরে ভিডিয়োটি জুম করে ওই বাড়িটির কাছে ক্যামেরার লেন্স ঘোরাতেই দেখা যায় আগুন জ্বলছে বাড়িটির একটি অংশে। ভিডিয়ো রেকর্ড করছিলেন যিনি তাঁকেও বলতে শোনা যায়— ‘‘ওখানে আগুন লেগে গিয়েছে!’’

ভিডিয়োটি পোস্ট হওয়ার পর থেকে দু’কোটিরও বেশি বার দেখা হয়েছে। শেয়ার হয়েছে বহুবার। কিন্তু সত্যিই কি এক জায়গায় দু’বার বজ্রাঘাত হয়েছে। দেখুন তো একই জায়গায় সত্যিই দু’বার বজ্রাঘাত হয়েছে কি না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lightning Strike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE