Advertisement
০২ মে ২০২৪
Viral

যন্ত্রই করবে রান্না! শেফদের দুনিয়ায় কি মন্দা এল বলে? ভাইরাল ভিডিয়ো ধোঁয়া দিল জল্পনায়

ভিডিওটি ইতিমধ্যেই দেখে ফেলেছেন ৫৬ লক্ষ মানুষ। তবে বিস্মিত হওয়ার চেয়ে তাঁদের উদ্বেগ বেড়েছে এতে।  অনেকেই বলেছেন, এ বার বোধ হয় শেফ দের কপালে দুঃখ এল।

food.

কড়াইয়ের প্যানের হাতল ঘুরিয়ে ঘুরিয়ে তাতে সবজি ভাজছে যন্ত্রটি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ২৩:৪৫
Share: Save:

যন্ত্র আর প্রযুক্তি কি সব পারে? আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স তথা কৃত্রিম মেধা বা এআই প্রযুক্তি মানুষের প্রেম পত্র লিখে দেওয়ার পর এই প্রশ্ন ক্রমেই বড় হয়ে দেখা দিচ্ছে। অস্তিত্ব সংকটে ভোগা কেউ কেউ বলেই ফেলছেন, এ বার কি সর্বাগুন সম্পন্ন প্রেমিক বা প্রেমিকাও হয়ে উঠবে এআই? বা মায়ের স্নেহের স্পর্শের বিকল্পও কি হতে পারবে?

জবাব মেলেনি। তবে যন্ত্র কতদূর কী করতে পারে তার একটা ‘আগাম প্রদর্শন’ দেখে ঘাবড়ে গিয়েছেন অনেকে। সমাজ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে একটি যন্ত্র রান্না করছে। একটি কড়াইয়ের প্যানের হাতল ঘুরিয়ে ঘুরিয়ে তাতে সবজি ভাজছে যন্ত্রটি। নিখুঁত তাঁর কড়াই ঝাঁকানোর কায়দাটি। যা রপ্ত করতে পাকা রাঁধুনিরও বছর খানেক লেগে যায়।

ভিডিওটি ইতিমধ্যেই দেখে ফেলেছেন ৫৬ লক্ষ মানুষ। তবে বিস্মিত হওয়ার চেয়ে তাঁদের উদ্বেগ বেড়েছে এতে। অনেকেই বলেছেন, এ বার বোধ হয় শেফ দের কপালে দুঃখ এল। কেউ আবার রাঁধুনি দের দুনিয়ায় আশু মন্দার ভবিষ্যত বাণী করেছেন। তবে এর মধ্যেও আশাবাদী একটি দলের বক্তব্য, যন্ত্র খাবারে উপকরণ মেশাতে পারবে হয়তো, কিন্তু তাতে মমতা বা আন্তরিকতা মেশানোর ক্ষমতা তার নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video internet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE