Advertisement
০৬ মে ২০২৪
Wedding guest look

বিয়েবাড়িতে গলদঘর্ম অবস্থা! কোন পোশাকে মঞ্চ মাতাবেন বরের বন্ধুরা?

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৭:৫৭
Share: Save:

বিয়ের তারিখ ঠিক হওয়ার পর থেকেই বিশেষ দিনটির জন্য প্রস্তুতি শুরু হয়ে যায়। সকলেই চায়, জীবনের সবচেয়ে খুশির দিনটিকে স্মরণীয় রাখতে। তাই নিজেকে সেরা দেখাতে সেরা পোশাক, সেরা সাজের খোঁজ করেন বর ও কনে। শুধু বর বা কনেই নন, তাঁদের বন্ধু-বান্ধব থেকে নিকটবর্তী আত্মীয়রাও কিন্তু যথেষ্ট উদগ্রীব থাকেন এই দিনটি নিয়ে। চলতি সময়ে বিয়ের দিনের জন্যে অনেকেই সামঞ্জস্যপূর্ণ পোশাক, মানানসই জুয়েলারি ও কনট্রাস্ট ডিজাইনের সাজসজ্জা বেশি পছন্দ করছেন। তবে এই ভ্যাপসা গরমে বিয়েবাড়ির সাজ পছন্দ করা মোটেই সহজ কাজ নয়।

এই গরমে ভারী জামাকাপড় পরলে যে কোনও ব্যক্তিই অস্বস্তি বোধ করবেন। কিন্তু চিন্তা নেই। গরমের জন্যেও বেশ কিছু আরামদায়ক ও ফ্যাশনেবেল পোশাক রয়েছে। তাই আপনি যদি বরের খুব কাছের বন্ধু হন, তা হলে এই প্রতিবেদনটি আপনারই জন্য। গরমে বিয়ে হলেও পোশাক থেকে সাজসজ্জা কী ভাবে পছন্দ করবেন, রইল তারই কয়েকটি জরুরি টিপস।

হালকা ও নরম কুর্তা: বিয়ের দিন যাতে খুব সহজে নানান রীতি-নীতি মেনে সব দিক সামলে চলতে পারেন, তার জন্যে হালকা ধরনের ঢিলেঢালা পোশাক কিনুন। এতে আপনি আরামও পাবেন, ফ্যাশনও বজায় থাকবে।

আরামদায়ক টি-শার্ট: বিয়ের দিন যদি শেরওয়ানি পরার পরিকল্পনা করেন, তা হলে শেরওয়ানির ভিতর আরামদায়ক সুতির টি শার্ট পরুন। তাতে ঘামও কম হবে এবং ঘাম হলেও সঙ্গে সঙ্গে তা শোষণ করে নেবে এই টি-শার্ট। এছাড়া দামি শেরওয়ানিতে যাতে ঘামের দাগ লেগে না যায় তার জন্যে ভিতরে নরম সুতির টি-শার্ট পরা আবশ্যিক। ত্বককে গরমের হাত থেকে রক্ষা করার সঙ্গে সঙ্গে ফুসকুড়ি ও অ্যালার্জির হাত থেকে বাঁচতে এই টোটকা একেবারেই ভুলবেন না।

ধুতি প্যান্ট: প্রাক বিবাহের রীতিনীতিতে ইচ্ছে হলে জিন্স বা পাজামা পরতে পারেন। কিন্তু বিয়ের দিন অবশ্যই ধুতি প্যান্ট পরুন। হালকা পাঞ্জাবির সঙ্গে এই ধুতি প্যান্ট আপনার একটি নিখুঁত ইন্দো- ওয়েস্টার্ন লুক তৈরি করে দিতে পারে।

সুতির ও আরামদায়ক মোজা পরুন: অধিকাংশ পুরুষরাই পা ঢেকে রাখতে পছন্দ করেন। যে কোনও পোশাকের সঙ্গে মোজা পরা অনেকের অভ্যাস। অনেকেই হয়তো জানেন না, শরীরের তাপমাত্রা বাড়িয়ে দিতে পায়ের মোজাই যথেষ্ট। তবে সেই মোজা হতে হবে অবশ্যই আরামদায়ক। ট্রেন্ডি রঙের মোজা বাছাই করতে পারেন, তবে সেটি যেন সুতির হয়।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE