Advertisement
১৭ মে ২০২৪
Wedding special 2022

ক্লাসিক ব্যাক ব্রাশ নাকি ম্যান-বান হেয়ার কাট? জেনে নিন বরের সম্ভাব্য সেরা পাঁচ কেশসজ্জা

সামনের কিছুটা অংশ মসৃণ থাকে। ছোট ছোট স্পাইকও রাখা যেতে পারে। চুলের উপরের অংশ ক্লাস্টার আকারে থাকে।

রকমারি কেশসজ্জা

রকমারি কেশসজ্জা

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৮:৫৪
Share: Save:

চুলের ফ্যাশনে পুরুষরাও কিন্তু পিছিয়ে নেই মোটেই। রকমারি কেশসজ্জা এখন তাঁদের ঝুলিতেও! ঠিক সেই কারণেই বিয়েতে বরের কেশসজ্জা বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। তারই সেরা পাঁচের হদিস রইল এই প্রতিবেদনে।

ক্লাসিক ব্যাকব্রাশ হেয়ার কাট: সামনের কিছুটা অংশ মসৃণ থাকে। ছোট ছোট স্পাইকও রাখা যেতে পারে। চুলের উপরের অংশ ক্লাস্টার আকারে থাকে। ক্লাসিক কেশসজ্জার অর্থ চুল বেশ ঘন দেখাবে এবং বিভিন্ন দিক দিয়ে দেখতেও ভাল লাগবে।

ম্যান-বান হেয়ার কাট: চুলের দৈর্ঘ্য বেশ লম্বা হয় এই আধুনিক কেশসজ্জায়। খুব বেশি স্টাইল করার বিষয় নেই এখানে। শুধু খেয়াল রাখতে হবে চুল যেন অমসৃণ না লাগে। সুন্দর ভাবে নিজের ইচ্ছে মতো চুল বেঁধে নিন খোঁপার আকারে। ব্যস!

আন্ডারকাট: সম্প্রতি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এই কেশসজ্জা। এটি ফেড হেয়ার কাট- মাথার চার পাশে, কানের উপরের দিকের অংশে এবং মাথার একদম উপরের দিকে চুল ছেঁটে দেওয়া হয়। এতে এক দিকে যেমন সহজেই চুল কাটা যায়, তেমনই অন্য দিকে স্টাইল বজায় রাখা যায় সম্পূর্ণ ভাবে।

ক্লাসিক ব্যাক ব্রাশ ও ম্যান-বান হেয়ার কাট

ক্লাসিক ব্যাক ব্রাশ ও ম্যান-বান হেয়ার কাট

বাজ কাট: বিশেষত বরের জন্যই এই কাটের জনপ্রিয়তা রয়েছে। চুল সাধারণ ভাবে ট্রিম করা হয়। এবং ন্যাচরাল লুক নিয়ে আসে এই কেশসজ্জা। সুদর্শন কেশসজ্জার প্রসঙ্গ এলে বহু মানুষের প্রথম পছন্দ এই বাজ কাট।

পম্পাডা হেয়ার কাট: সামনের চুল একটু লম্বা, দুই পাশে সুন্দর কাট দিয়ে চুল সাজিয়ে বসানো থাকে। চুল বেশ ঘন দেখায় এই কেশসজ্জায়। পুরুষদের জমকালো কেশসজ্জা বলতে এই পম্পাডা হেয়ার কাটকেই বোঝায়। শেরওয়ানি অথবা ফরমাল, যে কোনও পোশাকের সঙ্গেই এটি বেশ মানানসই।

বাজ কাট ও পম্পাডা হেয়ার কাট

বাজ কাট ও পম্পাডা হেয়ার কাট

এ ছাড়াও রয়েছে সাইড সোয়েপ্ট হেয়ার কাট, স্লিকড ব্যাক হেয়ার কাট, শর্ট এন্ড ওয়েভি হেয়ার কাট, ব্যাক ব্রাশ পম্পাডা হেয়ার কাট, শর্ট স্পাইকস হেয়ার কাট ইত্যাদি। নিজের মুখের আদল অনুযায়ী বেছে নিলেই হল!

এই প্রতিবেদনটি 'সাত পাকে বাঁধা' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding special 2022 Wedding tales Groom Hair Cut
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE