Advertisement
০২ জুন ২০২৪
Hanskhali

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে পঞ্জাব বনাম হায়দরাবাদের খেলা রয়েছে। বিকেল সাড়ে ৩টে নাগাদ ওই খেলাটি শুরু হবে।

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ০৬:৫৬
Share: Save:

শনিবার আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফল ঘোষণা হয়েছে। দুই কেন্দ্রেই জয়লাভ করেছে তৃণমূল। আজ, রবিবার ওই ফল নিয়ে বিভিন্ন প্রতিক্রিয়া ও বিশ্লেষণের দিকে নজর থাকবে। অন্য দিকে, বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে দ্বিতীয় স্থানে উঠে আসার জন্য নির্বাচকমণ্ডলীকে অভিনন্দন জানিয়ে বামফ্রন্টের মিছিল রয়েছে। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ বালিগঞ্জ ফাঁড়ি থেকে রিপন স্ট্রিট পর্যন্ত ওই মিছিলটি হবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

হাঁসখালি গণধর্ষণ ও হত্যাকাণ্ড

হাঁসখালি গণধর্ষণ ও হত্যাকাণ্ডে শনিবার এক অভিযুক্তকে গ্রেফতার করেছে সিবিআই। ওই দিন আদালত চত্বর থেকে গ্রেফতার করা হয় রঞ্জিত মল্লিক ওরফে লাদেনকে। তদন্তের দায়িত্বভার নেওয়ার পর থেকে তাকেই খুঁজছিল সিবিআই। রঞ্জিতকে জিজ্ঞাসাবাদ করে কী উঠে আসে সে দিকে নজর থাকবে।

শান্তিনিকেতনে গণধর্ষণের ঘটনা

শান্তিনিকেতন গণধর্ষণকাণ্ডে এখনও অধরা অভিযুক্তেরা। অভিযুক্তদের খোঁজ চালাচ্ছে পুলিশ। তারা পাকড়াও হয় কি না সে দিকে নজর থাকবে। অন্য দিকে, এই ঘটনায় রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। শনিবার এ নিয়ে বিক্ষোভ দেখায় সিপিএম।

ঝালদা হত্যাকাণ্ড

ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের ঘটনায় তদন্ত চালাচ্ছে সিবিআই। ইতিমধ্যে বেশ কয়েক জনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আজ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নিহত ওই কাউন্সিলরের বাড়িতে যেতে পারেন। দুপুর ৩টে নাগাদ তাঁর সেখানে যাওয়ার কথা।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

ইউক্রেনের যুদ্ধপরিস্থিতি

ইউক্রেনের পশ্চিম থেকে রুশ বাহিনী সরে গিয়েছে অনেক আগেই। রাজধানী কিভেও হস্তক্ষেপ করতে পারেননি পুতিন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির ধারণা, রাশিয়া এখনও পূর্ব ইউক্রেনে আক্রমণ করবে বলে সুযোগের অপেক্ষায় রয়েছে। জেলেনস্কি রুশ বাহিনীর হাত থেকে ইউক্রেনকে বাঁচাতে পশ্চিমী দেশগুলির কাছ থেকে সাহায্য চেয়েছেন। তারা সাহায্য করে কি না সে দিকে নজর থাকবে।

আবহাওয়ার খবর

বৈশাখের শুরু থেকে গরমে পুড়ছে দক্ষিণবঙ্গ। তার উপর পশ্চিমের বেশ কিছু জেলায় তাপপ্রবাহের সম্ভাবনার কথা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা-সহ বেশ কিছু জেলায় গরম এবং শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। পাশাপাশি, উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকলেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস। আজ নজর থাকবে এই দিকেও।

আইপিএল

আজ আইপিএলে পঞ্জাব বনাম হায়দরাবাদের খেলা রয়েছে। বিকেল সাড়ে ৩টে নাগাদ ওই খেলাটি শুরু হবে। এ ছাড়া সন্ধ্যা সাড়ে ৭টায় রয়েছে গুজরাত বনাম চেন্নাইয়ের খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hanskhali IPL 2022 Russia Ukraine War
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE