Advertisement
০২ মে ২০২৪
North Bengal

Fever: জ্বরে মৃত্যু আরও দুই শিশুর, উত্তরবঙ্গে এ বার পাঁচ শিশুর দেহে ধরা পড়ল করোনাও

উত্তরবঙ্গ মেডিক্যালের সুপার সঞ্জয় মল্লিক বলেন, ‘‘শিশুটির জ্বর, শ্বাসকষ্ট ছিল। সম্ভবত ভাইরাল নিউমোনিয়ার সংক্রমণ। এ দিন ভোরে মারা গিয়েছে।’’

জরুরি: অসুস্থ এক শিশুকে পরিবারের লোকজনই নিয়ে যাচ্ছেন শিশু বিভাগে। বুধবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

জরুরি: অসুস্থ এক শিশুকে পরিবারের লোকজনই নিয়ে যাচ্ছেন শিশু বিভাগে। বুধবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ০৫:৩৭
Share: Save:

জ্বর, শ্বাসকষ্ট নিয়ে উত্তরবঙ্গে শিশু মৃত্যু চলছেই। বুধবারও এই উপসর্গ নিয়ে মারা গেল দু’জন। এক জন উত্তরবঙ্গ মেডিক্যালে, অন্য জন মালদহ মেডিক্যালে। একই সঙ্গে মালদহ থেকে পাঁচ শিশুর দেহে করোনা সংক্রমণ মিলেছে। বুধবার দুপুরে করোনায় আক্রান্ত এক শিশুকে জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ির সেফ হোম থেকে আশঙ্কাজনক অবস্থায় কোভিড হাসপাতালে ভর্তি করানো হয়েছে। স্বাস্থ্যকর্তারা সংক্রমণ বা মৃত্যু কিছু নিয়েই কিছু বলতে চাননি।

উত্তরবঙ্গ মেডিক্যাল সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে সেখানে যে শিশুটি মারা যায়, তার নাম বিপাশা সিংহ। বয়স তিন মাস। চার দিন আগে শিলিগুড়ি মহকুমার খড়িবাড়ি থেকে তাকে মেডিক্যালে আনা হয়। শ্বাসকষ্ট এবং জ্বর ছিল শিশুটির। নিউমোনিয়ার সংক্রমণ ছিল বলে চিকিৎসকেরা জানিয়েছেন। এ দিন ভোরে সেই শিশু মারা যায়। উত্তরবঙ্গ মেডিক্যালের সুপার সঞ্জয় মল্লিক বলেন, ‘‘শিশুটির জ্বর, শ্বাসকষ্ট ছিল। সম্ভবত ভাইরাল নিউমোনিয়ার সংক্রমণ। এ দিন ভোরে মারা গিয়েছে।’’

মঙ্গলবার রাতে মালদহ মেডিক্যালে এক বালিকার মৃত্যু হয়েছে। জ্বরে আক্রান্ত হয়ে ৯ বছরের দীপিকা মাহাতোর মৃত্যু হয়েছে বলে হাসপাতাল ও পরিবার সূত্রে দাবি। পরিবারের বক্তব্য, দু’দিন ধরে জ্বরে ভুগছিল মেয়েটি। মঙ্গলবার অবস্থার অবনতি হলে তাকে মেডিক্যালে নিয়ে আসা হয়। তার পরেও বাঁচানো গেল না মেয়েটিকে। মালদহ মেডিক্যালের সহ-অধ্যক্ষ পুরঞ্জয় সাহা বলেন, “নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে মেয়েটির মৃত্যু হয়েছে।’’ তাঁর কথায়, ‘‘জ্বর-পরিস্থিতি সামগ্রিক ভাবে এখন অনেকটাই স্বাভাবিক। শিশু বিভাগে নিয়মিত নজরদারি চালানো হচ্ছে।”

জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে উত্তরবঙ্গ মেডিক্যাল, মালদহ মেডিক্যাল-সহ অন্যান্য হাসপাতালে। জলপাইগুড়িতে সম্প্রতি ৩৭ শিশুর করোনা হয়েছে। বুধবার উত্তরবঙ্গের হাসপাতালগুলি মিলিয়ে মোট ৫০৭ শিশু ভর্তি। অন্য দিকে, দক্ষিণ ২৪ পরগনাতেও বছর দুয়েকের এক শিশু এ দিন করোনায় আক্রান্ত হয়েছে। বাসন্তী ব্লক প্রশাসন সূত্রের খবর, সেখানকার উত্তর রামচন্দ্রখালি গ্রামের বাসিন্দা ওই শিশুর রবিবার থেকেই জ্বর। পরীক্ষায় তার পজ়িটিভ রিপোর্ট এসেছে। তাকে কলকাতায় পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

North Bengal Unknown Fever NBMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE