Advertisement
০২ মে ২০২৪
Died in Gangasagar Mela

গঙ্গাসাগর এসে অসুস্থ, হৃদ‌্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু ভিন‌্‌রাজ্য থেকে আসা দুই পুণ্যার্থীর

গঙ্গাসাগর মেলায় এসে দুই তীর্থযাত্রীর মৃত্যুর খবর মিলেছে। প্রশাসন সূত্রে খবর, এঁদের এক জনের বাড়ি উত্তরপ্রদেশ এবং আর এক জনের বাড়ি রাজস্থানে। দু’জনেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান।

Gangasagar Fair

গঙ্গাসাগরের মেলা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
গঙ্গাসাগর শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৮:৪৪
Share: Save:

গঙ্গাসাগর মেলা উপলক্ষে সাগরে লক্ষ লক্ষ পুণ্যার্থীর সমাগম শুরু হয়েছে। তার মধ্যে ভিন্‌রাজ্যের দুই পুণ্যার্থীর মৃত্যুর খবর মিলেছে। প্রশাসন সূত্রে খবর, মৃত দু’জনের নাম প্রহ্লাদ সিংহ এবং মোহনলাল প্রজাপতি। প্রহ্লাদের বাড়ি উত্তরপ্রদেশে। মোহনলাল এসেছিলেন রাজস্থান থেকে।

শুক্রবার গঙ্গাসাগরে আসার সময় নামখানার ফেরিঘাটের কাছে হঠাৎই অসুস্থ বোধ করে ৬৯ বছরের প্রহ্লাদ। ফেরিঘাটে কর্তব্যরত পুলিশ কর্মীরা বৃদ্ধকে উদ্ধার করে নামখানা নারায়ণপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। কিন্তু ওই ব্যক্তির শারীরিক অবস্থার আরও অবনতি হওয়ায়া তাঁকে নামখানা থেকে কাকদ্বীপ সুপার স্পেশালিটি হাসপাতালের নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু হাসপাতালে ভর্তির প্রায় সঙ্গে সঙ্গে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

অন্য দিকে, গঙ্গাসাগরে এসে গঙ্গাস্নান করার সময় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বাসিন্দা মোহনলালের। স্থানীয় সূত্রে খবর, ৫৭ বছর বয়সি ওই ব্যক্তিকে অসুস্থ হয়ে পড়তে দেখে বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা উদ্ধার করে সাগর গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। কিন্তু তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। পরে ময়নাতদন্তের জন্য দেহ কাকদ্বীপ পুলিশ মর্গে পাঠানো হয়। প্রশাসন সূত্রে খবর, দুই ভিন্‌রাজ্যের তীর্থযাত্রীর হৃদ‌্‌রোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। ময়নাতদন্তের পর পরিবারের হাতে তাঁদের দেহ তুলে দেয়া হবে। দেহ সৎকারের সব রকম ব্যবস্থা করা হবে প্রশাসনের তরফে আশ্বাস দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে বুধবার সকালে গঙ্গাসাগরে অসুস্থ হয়ে পড়েন বিহারের বাসিন্দা সুমিত্রা দেবী। ৫৫ বছরের সুমিত্রাকে এয়ারলিফ্‌ট করে কলকাতার এমআর বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গঙ্গাসাগর মেলায় কয়েক লক্ষ পুণ্যার্থীর সমাগম হয়। তাঁদের সাহায্য এবং সুবিধা দিতে সব রকম ব্যবস্থা রেখেছে জেলা প্রশাসন তথা রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gangasagar Fair Died Heart Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE