Advertisement
১৭ মে ২০২৪
Abduction

Abduction: পুরনো মুদ্রার খোঁজে যুবককে অপহরণ,মুক্তিপণ দাবি, বাঁশদ্রোণীতে গ্রেফতার পাঁচ দুষ্কৃতী

দুষ্প্রাপ্য মুদ্রার জন্য অপহৃত হয়েছিলেন সোনারপুরের এক যুবক। সেই মুদ্রা না পেয়ে যুবকের পরিবারের কাছ মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

অপহৃত যুবক আকাশ।

অপহৃত যুবক আকাশ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সোনারপুর শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ১৫:০৭
Share: Save:

দুষ্প্রাপ্য মুদ্রার জন্য অপহৃত হয়েছিলেন সোনারপুরের এক যুবক। সেই মুদ্রা না পেয়ে যুবকের পরিবারের কাছ মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। কিন্তু পুলিশের তৎপরতায় এই ঘটনায় জড়িত পাঁচ জনকে সূর্য সেন মেট্রো স্টেশনের কাছ থেকে বুধবার গ্রেফতার করেছে পুলিশ।

সোনারপুরের বাসিন্দা আকাশ সর্দার ওরফে পঙ্কজের কাছে একটি বহুমূল্য মুদ্রা রয়েছে। ১৮৩০ সালের ওই কয়েনের আনুমানিক মূল্য কয়েক লক্ষ টাকা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শীতল আগরওয়াল এবং শাহনওয়াজ মোল্লা নামের দুই ব্যক্তি জানতে পারেন আকাশের কাছে দুষ্প্রাপ্য মুদ্রা রয়েছে। শীতল কলকাতার মোমিনপুর এলাকার বাসিন্দা। দুষ্প্রাপ্য মুদ্রা গোপনে মোটা টাকায় বিক্রি করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

পুলিশ জানিয়েছে, ওই মুদ্রাটি হাতানোর জন্য শীতল এবং শাহনওয়াজ আকাশের সঙ্গে বন্ধুত্ব করেন। আকাশ প্রথমে মুদ্রা দতে রাজি হলেও ওই দু’জনকে তা শেষমেশ দেননি। এর পরই আকাশকে অপহরণের ছক কষে শীতল এবং শাহনওয়াজ। সেই মতো দিন তিনেক আগে আকাশকে অপহরণ করে শাহনওয়াজের বাঁশদ্রোণীর ফ্ল্যাটে রাখা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। এর পর আকাশের বাড়িতে ফোন করে সেই মুদ্রা চাওয়া হয়। আকাশের বাড়ির লোক জানায়, মুদ্রার ব্যাপারে কিছুই জানেন না তাঁরা। তখনই আকাশের জন্য ২০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

বুধবার দুপুরে সোনারপুর থানায় অভিযোগ দায়ের করে আকাশের পরিবার। তারা মুক্তিপণ নিয়ে সূর্য সেন মেট্রো স্টেশনের কাছে পৌঁছয়। সেখানে আগে থেকেই ওৎ পেতে বসেছিল সোনারপুর থানার পুলিশ। মুক্তিপণ নিতে এলে শীতল এবং নান্টু ভট্টাচার্য নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। তাঁদেরকে জিজ্ঞাসাবাদ করে সূর্য সেন মেট্রো স্টেশনের কাছে একটি ইনোভা গাড়ি থেকে উদ্ধার করা হয় আকাশকে। এবং অপহরণের সঙ্গে জড়িত আরও তিন জনকে গ্রেফতার করে পুলিশ। সব মিলিয়ে এই ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। তবে শাহনওয়াজকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। তার খোঁজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Metro Station Abduction Sonarpur Police Old Coin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE