Advertisement
১৯ মে ২০২৪
Royal Bengal Tiger

কাঁকড়া ধরতে গিয়ে ফের বাঘের মুখে, প্রাণ হারালেন গোসাবার এক মৎস্যজীবী

নিহতের পরিবার সূত্রে জানা গিয়েছে, আনন্দ-সহ ৩ মৎস্যজীবী মাছ এবং কাঁকড়া ধরতে ঝিলার জঙ্গলে গিয়েছিলেন।

আনন্দের পরিবারে শোকের আবহ।

আনন্দের পরিবারে শোকের আবহ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
গোসাবা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১৪:৪১
Share: Save:

কাঁকড়া ধরতে গিয়ে ফের বাঘের আক্রমণে প্রাণ হারালেন এক মৎস্যজীবী। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের ঝিলার জঙ্গলে। নিহত মৎস্যজীবীর নাম আনন্দ ধর (৫৭)। সুন্দরবন উপকূল থানার মোল্লাখালির কালীদাসপুরের বাসিন্দা তিনি। সোমবার সকালে তাঁর দেহ পৌঁছয় গ্রামে। প্রসঙ্গত, গত সপ্তাহেই মাছ ধরতে গিয়ে ঝিলার জঙ্গলে বাঘের হানায় মৃত্যু হয়েছিল এক মহিলা মৎস্যজীবীর। এক সপ্তাহের মাথায় ফের সেই একই জায়গায় বাঘের হানায় মৃ্ত্যু।

নিহতের পরিবার সূত্রে জানা গিয়েছে, আনন্দ-সহ ৩ মৎস্যজীবী মাছ এবং কাঁকড়া ধরতে ঝিলার জঙ্গলে গিয়েছিলেন। রবিবার রাতেও তাঁরা জঙ্গল লাগোয়া খাঁড়িতে মাছ এবং কাঁকড়া ধরছিলেন। প্রত্যক্ষদর্শীদের মতে, সেই সময় আচমকা জঙ্গল থেকে একটি বাঘ বেরিয়ে এসে ঝাঁপিয়ে পড়ে আনন্দের উপর। কামড় বসায় তার ঘাড়ে। আনন্দের সঙ্গে থাকা আরও ২ মৎস্যজীবী নৌকার দাঁড় নিয়ে বাঘটিকে আঘাত করতে থাকেন। দীর্ঘ ক্ষণ চলে বাঘে-মানুষে রুদ্ধশ্বাস লড়াই। এক সময় বাঘটি ঘায়েল হয়ে শিকার ছেড়ে পালিয়ে যায় জঙ্গলে। ২ মৎস্যজীবী মিলে আনন্দকে নৌকায় তুলে বাড়ির উদ্দেশে রওনা দেন। কিন্তু অতিরিক্ত রক্তক্ষরণের জেরে নৌকাতেই মৃত্যু হয় তাঁর।

সোমবার সকালে আনন্দর দেহ পৌঁছয় তাঁর গ্রামে। কান্নায় ভেঙে পড়েন পরিবারের সদস্যরা। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। জঙ্গলে ঢোকার জন্য তাঁদের কাছে কোনও বৈধ অনুমতিপত্র ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Royal Bengal Tiger Sunderbans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE