Advertisement
০৩ মে ২০২৪
Panihati Blast Case

হাত উড়ে গেল বাড়িতেই মজুত বোমা ফেটে আতঙ্কে কাঁপছে পানিহাটির পাড়া, ঘটনাস্থলে পৌঁছল পুলিশ

বিস্ফোরণের ঘটনায় বাড়ির মালিক জিতেন্দ্র গুপ্তের হাত উড়ে গিয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তিনি হাসপাতালে চিকিৎসাধীন। বিস্ফোরণের অভিঘাতে কেঁপে ওঠে গোটা এলাকা।

Bomb blast in Panihati of North 24 Pargana, one people injured

বিস্ফোরণের জেরে ভেঙে গিয়েছে জানলার কাচ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পানিহাটি শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ১২:৩২
Share: Save:

বোমা বিস্ফোরণের জেরে আতঙ্ক ছড়াল উত্তর ২৪ পরগনার পানিহাটি এলাকায়। শুক্রবার সকালে পানিহাটি পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের তেজপাল এলাকায় একটি বাড়ির মধ্যেই বিস্ফোরণ হয়। বিস্ফোরণের অভিঘাতে কেঁপে ওঠে গোটা এলাকা। এই ঘটনায় ওই বাড়ির মালিক জিতেন্দ্র গুপ্তর হাত উড়ে গিয়েছে। আশঙ্কাজনক অবস্থায় ওই ব্যক্তিকে প্রথমে সাগর দত্ত হাসপাতালে ভর্তি করানো হয়। পরে শারীরিক পরিস্থিতির অবনতি হওয়ায় তাঁকে কলকাতার অন্য একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় খড়দহ থানার পুলিশ। পুলিশ এসে ক্ষতিগ্রস্ত বাড়িটিতে মজুত থাকা বোমাগুলি উদ্ধার করে নিয়ে যায়। কী ভাবে বিস্ফোরণ, কেন বোমা মজুত করে রাখা ছিল, তা খতিয়ে দেখছে পুলিশ। স্থানীয় বাসিন্দারা জানান, সকাল সাড়ে ১০টা-পৌনে ১১টা নাগাদ হঠাৎই প্রবল আওয়াজ শুনে ছুটে আসেন তাঁরা। সংলগ্ন বাড়িগুলি কার্যত কেঁপে ওঠে। কোনও কোনও বাড়ির কাচ ভেঙে পড়ে যায়।

পুলিশ এসে বোমাগুলি বালির বস্তায় করে বোমাগুলি উদ্ধার করে নিয়ে যায়। তবে ওই বাড়িতে বোমা কী ভাবে এল, সেগুলি কেমন বোমা, সে বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেছেন স্থানীয়রা। স্থানীয়দের এক জনের কথায়, “শুনলাম পুলিশ এসে বোমা নিয়ে গিয়েছে। সেগুলি কেমন, চোখে দেখিনি। তবে গলির মধ্যে অনেক বাচ্চা আছে। তাদের কারও ক্ষতি হয়নি এই অনেক।”

এই প্রসঙ্গে ওই এলাকার বাসিন্দা তথা খড়দহ শহর তৃণমূলের সভাপতি দিব্যেন্দু চৌধুরী বলেন, “অনেক দূর থেকে বিস্ফোরণের আওয়াজ পাওয়া গিয়েছিল। কী হয়েছে দেখতে দৌড়ে আসি। এই এলাকা এমনিতে শান্ত, কোনও ঝুটঝামেলা থাকে না। তা-ও এই ধরনের ঘটনা কীভাবে ঘটল, তা নিশ্চয়ই প্রশাসন খতিয়ে দেখবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb blast Panihati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE