Advertisement
১৭ মে ২০২৪
Drone

Chinese drone: পেট্রাপোলে বাংলাদেশ সীমান্তের কাছে উদ্ধার চিনা ড্রোন, কী ভাবে এল ভাবাচ্ছে পুলিশকে

গ্রামের বাসিন্দারা জানান, এমন জিনিস তাঁরা অনেকেই এর আগে চোখে দেখেননি। সেটি দেখে সন্দেহ হতেই পেট্রাপোল থানায় খবর দিয়েছেন তাঁরা।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পেট্রাপোল শেষ আপডেট: ১৯ মার্চ ২০২২ ২১:৩৭
Share: Save:

জম্মু-কাশ্মীরে পাকিস্তান সীমান্তের পর এ বার বাংলাদেশ সীমান্তের কাছে উদ্ধার হল ড্রোন। উত্তর ২৪ পরগনার পেট্রাপোলের কালিয়ানি অঞ্চলে স্থানীয় এক ব্যক্তির জমিতে ওই ড্রোনটি পড়ে থাকতে দেখা যায়। সীমান্তের কাছে খোলা জমিতে ‘রহস্যময় বস্তু’ উদ্ধারের ঘটনায় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। পুলিশি তদন্তে প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ওই বস্তুটি ‘চিনা ড্রোন’।

শনিবার সকাল ৮টা নাগাদ স্থানীয় বাসিন্দা পঙ্কজ সরকারের জমি থেকে উদ্ধার হয়েছে ওই চিনা ড্রোনটি। গ্রামের বাসিন্দারা জানান, এমন জিনিস তাঁরা অনেকেই এর আগে দেখেননি। সেটি দেখে সন্দেহ হতেই পেট্রাপোল থানায় খবর দেন তাঁরা। পঙ্কজ বলেন, ‘‘সকালে জমিতে জল দিতে এসে ওটা দেখেছিলাম। আমি প্রথমে বুঝতেই পারিনি জিনিসটা কী। আশপাশে থাকা বাকিদেরও ডাকি। ওঁদেরও জিজ্ঞেস করি। আমার ভাই স্থানীয় পঞ্চায়েতের সদস্য। ওঁকেও জানাই বিষয়টা। তার পরেই খবর দিই পুলিশে।’’

পঙ্কজের ভাই বিশ্বজিৎ সরকার বলেন, ‘‘বাংলাদেশ সীমান্তে ড্রোন মিলেছে, এটা ভাববার মতো বিষয়। এই খবর শুনে খানিক আতঙ্কেই আছেন গ্রামবাসীরা।’’ খবর পেয়ে ঘটনাস্থলে এসে পুলিশ ড্রোনটি উদ্ধার করে নিয়ে যায়। সেটি ফরেন্সিক তদন্তের জন্যেও পাঠানো হয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, ড্রোন অন্তত ৫০০ গ্রাম ভার বহন করতে সক্ষম। সেটি কোথা থেকে এল এবং কী কাজে সেটিকে ব্যবহার করা হয়েছে, তা তদন্ত করে দেখা হচ্ছে বলে। ড্রোনের ফরেন্সিক পরীক্ষা হলেই সে ব্যাপারে জানা যাবে বলে মনে করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drone Petrapole
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE