Advertisement
০৩ মে ২০২৪
Dilip Ghosh

বিজয়া করতে গিয়ে বিজেপি কর্মীদের বিক্ষোভের মুখে দিলীপ! পুজোর অনুদান আত্মসাতের অভিযোগে দ্বন্দ্ব

বিজেপির তরফে বিজয়া সম্মিলনীর আয়োজন হয় মগরাহাট পূর্ব বিধানসভার ধামুয়া এলাকায়। সেখানে বিজয়ার শুভেচ্ছার বদলে দিলীপ ঘোষকে ঘিরে বিক্ষোভ দেখান দলীয় কর্মীদের কয়েক জন। কারণ, অনুদান-বিতর্ক।

Dilip Ghosh

দিলীপ ঘোষ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মগরাহাট শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ২৩:১৪
Share: Save:

বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে গিয়ে দলীয় কর্মীদের একাংশের বিক্ষোভের মুখে পড়লেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। দুর্গাপুজোর অনুদানের টাকা আত্মসাতের অভিযোগ নিয়ে মঙ্গলবার হুলস্থুল কাণ্ড দক্ষিণ ২৪ পরগনার মগরাহাটে। পুরো ঘটনায় তীব্র অস্বস্তিতে গেরুয়া নেতারা। যদিও প্রকাশ্যে তাঁরা বলছেন, ভুল বোঝাবুঝিতে এমন ঘটনা ঘটেছে।

বিজেপির তরফে বিজয়া সম্মিলনীর আয়োজন হয় মগরাহাট পূর্ব বিধানসভার ধামুয়া এলাকায়। বিজয়ার শুভেচ্ছার বদলে দিলীপকে ঘিরে বিক্ষোভ দেখান দলীয় কর্মীদের কয়েক জন। কারণ, অনুদান-বিতর্ক। বিজেপির একটি সূত্রে খবর, দুর্গাপুজোর জন্য দলের তরফে যে অর্থ অনুদান হিসাবে দেওয়া হয়েছিল তাতে বেনিয়মের অভিযোগ করেন মগরাহাটের বিজেপি কর্মীরা। আঙুল ওঠে বিজেপির জেলা সভাপতি উৎপল নস্করের দিকে। অভিযোগ, দলের পক্ষ এক লক্ষ টাকা অনুদান দেওয়া হলেও ৩০ হাজার টাকার হিসাব দেননি জেলা সভাপতি। এ নিয়ে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানের আগে শুরু হয় গন্ডগোল। ওই ধাক্কাধাক্কির সময় ঘটনাস্থলে উপস্থিত হন দিলীপ। তাঁকে দেখেই কয়েক জন কর্মী ছুটে যান। শুরু হয় বিক্ষোভ। আচমকা এমন ঘটনায় কিছু ক্ষণের জন্য কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন দিলীপ। কিছু ক্ষণ পর তাঁর নিরাপত্তারক্ষীরা এসে বিক্ষোভ সামাল দেন।

যদিও এই ঘটনার পর বিজেপির জেলা সভাপতি উৎপল নস্করের দাবি, বিষয়টি তেমন কিছু নয়। তাঁর কথায়, ‘‘কর্মীদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে একটু সমস্যা হয়েছিল।’’ যদিও কটাক্ষের সুযোগ হাতছাড়া করেনি শাসকদল। তৃণমূলের স্থানীয় নেতারা বলছেন, দুর্নীতির অভিযোগে অন্যদের দিকে আঙুল তোলার আগে নিজের দল সামলানো উচিত দিলীপের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dilip Ghosh BJP Magrahat Agitation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE