Advertisement
১৮ মে ২০২৪
BSF

পাচারের আগেই উদ্ধার হল এক কোটি টাকার সোনা, নয়া কৌশলে সীমান্ত পেরোনোর চেষ্টা ব্যর্থ

স্প্রে মেশিনে লুকিয়ে পাচার করা হচ্ছিল সোনা। সেই কৌশল ব্যর্থ করে দিল বিএসএফ। উত্তর ২৪ পরগনার বাগদার মামাভাগ্নে এলাকায় উদ্ধার হয়েছে দু’কিলোগ্রাম ২১৬ গ্রাম সোনা।

উদ্ধার হওয়া সোনা।

উদ্ধার হওয়া সোনা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাগদা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৬:১১
Share: Save:

স্প্রে মেশিনে লুকিয়ে পাচার করা হচ্ছিল সোনা। সেই কৌশল ব্যর্থ করে দিল বিএসএফ। উত্তর ২৪ পরগনার বাগদার মামাভাগ্নে এলাকায় উদ্ধার হয়েছে দু’কিলোগ্রাম ২১৬ গ্রাম সোনা। যার আনুমানিক বাজারমূল্য এক কোটি টাকারও বেশি।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, বুধবার এক বাংলাদেশি নাগরিক সীমান্ত দিয়ে ওই সোনা পাচারের চেষ্টা করছিলেন। বিএসএফের দাবি, গোপন সূত্রে খবর পেয়ে ওই এলাকায় মোতায়েন থাকা ৬৮ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা অভিযান চালান। জানা গিয়েছে, ওই সোনা পাচারের চেষ্টা করা হচ্ছিল নতুন কৌশলে। একটি স্প্রে মেশিনের মধ্যে ঢুকিয়ে রাখা হয়েছিল ওই সোনা। কিন্তু জওয়ানদের দেখে ওই বাংলাদেশি নাগরিক স্প্রে মেশিনটি ফেলে পালান। জওয়ানরা উদ্ধার করেন ওই যন্ত্রটি।

ওই স্প্রে মিশিন থেকে মিলেছে মোট ১৯টি সোনার বিস্কুট। তার ওজন দু’কিলোগ্রাম ২১৬ গ্রাম। তার আনুমানিক বাজারমূল্য এক কোটি ১৪ লক্ষ টাকা। ওই সোনা শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে বলেও জানিয়েছে বিএসএফ। ৬৮ নম্বর ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার যোগেন্দ্র অগ্রবাল বলেন, ‘‘প্রতি দিন চোরাকারবারীরা ভারত-বাংলাদেশ সীমান্তে নিত্যনতুন উপায়ে পাচারের চেষ্টা করে। কিন্তু আমাদের জওয়ানদের সতর্কতার কারণে তাদের পরিকল্পনা সফল হয় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF Gold Smuggling Indo Bangladesh Border
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE