Advertisement
০১ মে ২০২৪
Panihati

পানীয় জলের দাবিতে অবরোধ পানিহাটিতে

বাসিন্দাদের অভিযোগ, এই ওয়ার্ডের উত্তর সুভাষনগর, উত্তরপল্লি-সহ বিস্তীর্ণ অঞ্চল জুড়ে পানীয় জলের সমস্যা দীর্ঘদিনের। গত বছরও জলের দাবিতে পথ অবরোধ হয়েছিল।

Water Shortage

জলের সমস্য়া তীব্র পানিহাটিতে। প্রতীকী ছবি।

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ০৮:২৬
Share: Save:

গরম বাড়তেই শুরু হয়েছে পানীয় জলের সমস্যা। তারই প্রতিবাদে রবিবার পানিহাটি পুরসভার ২৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা দফায় দফায় রাস্তা অবরোধ করলেন। অভিযোগ, লাঠি চালিয়ে তাঁদের রাস্তা থেকে তুলে দেয় পুলিশ। শেষমেশ স্থানীয় পুরপ্রতিনিধির বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখান বাসিন্দারা।

বাসিন্দাদের অভিযোগ, এই ওয়ার্ডের উত্তর সুভাষনগর, উত্তরপল্লি-সহ বিস্তীর্ণ অঞ্চল জুড়ে পানীয় জলের সমস্যা দীর্ঘদিনের। গত বছরও জলের দাবিতে পথ অবরোধ হয়েছিল। এ বার সমস্যা আরও তীব্র বলে তাঁদের দাবি। সূত্রের খবর, এ দিন সকালে পুরুষ-মহিলা নির্বিশেষে একজোট হয়ে প্রথমে উত্তর সুভাষনগরে অবরোধ করেন। কিছু ক্ষণ পরে তা উঠে আসে ঘোলা চণ্ডীতলা মোড়ে। সেখানে সোদপুর-মধ্যমগ্রাম রোডে বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন বাসিন্দারা। তাঁদের দাবি ছিল, স্থানীয় পুরপ্রতিনিধি, পুর প্রধান এবং বিধায়ক এসে যত ক্ষণ না কথা বলবেন, তত ক্ষণ অবরোধ চলবে।

অবরোধ তুলতে ঘোলা থানার পুলিশ এবং র‌্যাফ পৌঁছয়। অবরোধ তোলার চেষ্টা করেও ব্যর্থ হয়ে পুলিশ লাঠি চালায় বলে অভিযোগ। তাতে তিন মহিলা আহত হন। যদিও পুলিশের দাবি, ব্যস্ত রাস্তা ফাঁকা করতে লাঠি উঁচিয়ে তাড়া করা হয়েছে। পরে স্থানীয় পুরপ্রতিনিধি শ্যামলী দেবরায়ের বাড়ির সামনে বাসিন্দারা বিক্ষোভ দেখালে তিনি বলেন, ‘‘ভূগর্ভস্থ জলাধার তৈরির কাজ চলছে। সেটি চালু হলে সমস্যা মিটবে।’’ ২৭ নম্বর ওয়ার্ডে ১৭টি করে জলের ট্যাঙ্ক পাঠিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা হচ্ছে বলে জানান পুর প্রধান মলয় রায়। তিনি বলেন, ‘‘কাউন্সিলরকে বলেছি এলাকার বাসিন্দাদের নিয়ে সোমবার পুরসভায় আসতে। তাঁদের সঙ্গে আমরা আলোচনায় বসব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Panihati Water crisis Road blockade
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE