Advertisement
০২ মে ২০২৪
Dog Bite

হাবড়ায় পাগলা কুকুরের তাণ্ডব, অন্তত ১৫ জনকে কামড়, দু’জনকে রেফার করা হয়েছে কলকাতায়

প্রশাসন সূত্রে খবর, মঙ্গলবার সন্ধ্যা থেকে রাতের মধ্যে হাবড়ার দু’নম্বর রেলগেট এলাকা থেকে স্টাফ কোয়াটার্স পর্যন্ত অন্তত ১৫ জনকে কামড়ে দিয়েছে একটি কুকুর। কুকুরটিকে পাকড়াও করার প্রক্রিয়া চলছে।

Image of the mad dog in habra

এই কুকুরটির তাণ্ডবে অতিষ্ঠ হাবড়াবাসী। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাবরা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১১:৪৯
Share: Save:

উত্তর ২৪ পরগনার হাবড়ায় পাগলা কুকুরের আতঙ্কে ঘুম উড়েছে বাসিন্দাদের। স্থানীয়দের দাবি, এখনও পর্যন্ত পাগলা কুকুরটি কামড়েছে অন্তত ১৫ জনকে। দু’জনের ক্ষত এতটাই গুরুতর যে তাঁদের কলকাতার বড় হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। কুকুরটিকে ধরার প্রক্রিয়া শুরু করেছে প্রশাসন।

একটি কালো রঙের দেশি কুকুর পাগল হয়ে দাপিয়ে বেড়াচ্ছে হাবড়া। অন্তত ১৫ জনকে পাগলা কুকুরটি কামড়েছে। শুধুমাত্র মঙ্গলবার রাতে হাবড়া বিধানসভার হাবড়া দু’নম্বর রেলগেট থেকে স্টাফ কোয়াটার্স পর্যন্ত অন্তত ১৫ জনকে কুকুরটি কামড়ে দিয়েছে বলে খবর। পাগলা কুকুরের কামড় খেয়ে সকলেই রাতে হাবড়া হাসপাতালে আসেন। কামড়ের ক্ষত গুরুতর হওয়ায় দু’জনকে কলকাতায় রেফার করতে হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসেন হাবড়া পুরসভার চেয়ারম্যান নারায়ণচন্দ্র সাহা। তিনি চিকিৎসা ব্যবস্থার তদারকি করেন। পাগলা কুকুরটিকে যাতে ধরা যায় তার ব্যবস্থার জন্য খবর দেন। পাশাপাশি, সাধারণ মানুষকে সচেতন ভাবে চলাফেরা করার বার্তা দেন নারায়ণ। তিনি বলেন, ‘‘সংবাদ পেয়েই হাবড়া হাসপাতালে চলে আসি। একটি কুকুর দু’নম্বর রেলগেট থেকে স্টাফ কোয়াটার্স পর্যন্ত অন্তত ১৫ জনকে কামড়েছে। মানুষ খুব আতঙ্কগ্রস্ত হয়ে রয়েছে। ছেলেদের বললাম, একটু সাবধানে থাকতে। পশু চিকিৎসকদের খবর দিয়েছি। পশুপ্রেমীদেরও খবর পাঠিয়েছি যাতে কুকুরটিকে নিয়ে যেতে পারেন। মানুষকে একটু সচেতন থাকতে আবেদন করছি।’’

স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘‘আমার বাড়িতেও একটা কুকুর আছে। হঠাৎ দেখি কুকুরটি ডাকছে। কেন চিৎকার করছে তা বুঝে ওঠার আগেই আমার ঘরে একটি কালো কুকুর ঢুকে পড়ে। আমার ছেলে বিছানায় বসে পড়াশোনা করছিল। কালো কুকুরটি লাফিয়ে আমার ছেলেকে কামড়ে দেয়। তার পর ঘর থেকে পালায়। ছেলেকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য আমার কাকি রিকশা ডাকতে গিয়েছিলেন। রাস্তায় তাঁকেও কালো কুকুরটি কামড়ে দেয়। আরও কয়েক জনকে কামড়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dog Bite Habra Dog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE