Advertisement
১৭ মে ২০২৪
Army Jawan Death

সিকিমে দুর্ঘটনার জেরে নিহত কাকদ্বীপের সেনা জওয়ান, নিথর দেহ ফিরল বাড়িতে

গত ৮ অগস্ট সিকিমের নাথুলাতে গভীর খাদে গাড়ি নিয়ে পড়ে গিয়ে মৃত্যু হয় দুই ভারতীয় সেনা জওয়ানের। তাঁদের মধ্যে এক জন নামখানার রাজনগর-শ্রীনাথগ্রামের বাসিন্দা সুমিত মাইতি।

One jawan from Kakdwip died in Sikkim by an accident

সুমিত মাইতি। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কাকদ্বীপ শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১২:৫২
Share: Save:

গত ৮ অগস্ট সিকিমের নাথুলাতে গভীর খাদে গাড়ি নিয়ে পড়ে গিয়ে মৃত্যু হয় দুই ভারতীয় সেনা জওয়ানের। তাঁদের মধ্যে এক জন মহারাষ্ট্রের বাসিন্দা নায়ক পারভে কিশোর। অপর জন দক্ষিণ ২৪ পরগনার নামখানা ব্লকের রাজনগর-শ্রীনাথগ্রামের বাসিন্দা সুমিত মাইতি (৩৫)। বৃহস্পতিবার রাতে দুর্ঘটনায় মৃত সেনা জওয়ানের কফিনবন্দি দেহ পৌঁছল পরিবারের কাছে।

২০০১ সালে নামখানা নারায়ণ বিদ্যামন্দির থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেছিলেন সুমিত। স্কুল বড় প্রিয় ছিল তাঁর। তাই তাঁর দেহ বাড়িতে নিয়ে যাওয়ার আগে নিয়ে যাওয়া হয় স্কুলে। সেখানে তাঁকে শেষশ্রদ্ধা জ্ঞাপন করেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা থেকে শুরু করে ছাত্রছাত্রী-সহ স্থানীয় বাসিন্দারা। এর পর সুমিতের কফিনবন্দি দেহ নিয়ে যাওয়া হয় তাঁর বাড়িতে। সুমিতের বাড়িতে রয়েছেন তাঁর বাবা, মা, স্ত্রী এবং দুই কন্যা সন্তান। মাইতি পরিবারের বড় ছেলে ছিলেন সুমিত। কলেজের পড়াশোনা শেষ করেই সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন তিনি।

তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, গত বৈশাখ মাসে ছুটি পেয়ে বাড়িতে ফিরেছিলেন তিনি। প্রতি দিনের মতো দুর্ঘটনার দিন সকালেও বাবা, মা এবং স্ত্রীর সঙ্গে ফোনে কথা হয়েছিল তাঁর। তার কিছুটা পরেই তাঁর পরিবারের কাছে পৌঁছয় সুমিতের মৃত্যু সংবাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident Jawan Nathu La
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE