Advertisement
১৬ জুন ২০২৪
Biman Banerjee

বিধানসভায় ৫০ শতাংশ সময় দিলেও দায়িত্ব পালন করেন না বিরোধীরা, আক্ষেপ স্পিকার বিমানের

তাঁর আক্ষেপ, বিরোধীদের জন্য বিধানসভায় ৫০ শতাংশ সময় বরাদ্দ করা হলেও অধিবেশনে হইহট্টগোল করেন বিরোধীরা। এমনকি, অধিবেশন থেকে ওয়াকআউটও করেন তাঁরা।

পানিহাটি মেলার উদ্ধোধনে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

পানিহাটি মেলার উদ্ধোধনে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পানিহাটি শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ২২:১১
Share: Save:

বিধানসভার বিরোধীদের শাসকদলের মতোই সমান সময় দিলেও তার সদ্ব্যবহার করেন না বিরোধী নেতা-নেত্রীরা। এমনই দাবি করলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তাঁর আক্ষেপ, বিরোধীদের জন্য বিধানসভায় ৫০ শতাংশ সময় বরাদ্দ করা হলেও অধিবেশনে হইহট্টগোল করেন বিরোধীরা। এমনকি, অধিবেশন থেকে ওয়াকআউটও করেন তাঁরা। যদিও স্পিকারের এই দাবি মানতে নারাজ রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। তাদের পাল্টা দাবি, বিধানসভায় পর্যাপ্ত সময় পান না বিরোধীরা।

মঙ্গলবার পানিহাটি মেলার উদ্ধোধনে উপস্থিত ছিলেন বিমান। ওই মেলার ম়ঞ্চে ভাষণ দিতে উঠে বিমান বলেন, ‘‘জনগণের দ্বারা নির্বাচিত হয়ে বিধানসভায় গেলেও নিজেদের দায়িত্ব পালন করেন না বিরোধীরা। বিধানসভায় এসে শুধু মাত্র হইহট্টগোল করেন। ওয়াকআউট করে বেরিয়ে যান।’’ তাঁর দাবি, ‘‘বিরোধীদের জন্য প্রশ্নোত্তর পর্বে আমি তাঁদের ৭০ শতাংশ প্রশ্ন করার সুযোগ দিই। বিধানসভা এমন একটি সভা, যেখানে সরকারের ত্রুটিবিচ্যুতি ধরিয়ে দিতে পারেন বিরোধীরা। আমার মনে হয়, ওঁদের আরও বেশি দায়িত্বশীল হওয়া উচিত।’’

স্পিকারের এই দাবি নস্যাৎ করেছেন বনগাঁ উত্তরের বিধায়ক অশোক কীর্তনিয়া। উল্টে তাঁর দাবি, ‘‘বিরোধীরা বার বার বলার সময় চেয়েও পায় না। বিগত দিনে ৪ দিন ধরে বলে বলে ১ দিন বিধানসভায় সময় পেয়েছি। তা হলে বিধানসভায় বিরোধীদের জায়গা কোথায়?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Biman Banerjee Panihati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE