Advertisement
১৮ মে ২০২৪
Book

পড়ুয়াদের বই পিক আপ ভ্যানে চাপিয়ে পাচার করছিলেন শিক্ষক! তুলকালাম ক্যানিংয়ে

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বিএম বিদ্যাপীঠ উচ্চ মাধ্যমিক স্কুলের শিক্ষক পলাশ মণ্ডল ছাত্রছাত্রীদের বই এক ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেওয়া ছক কষেছিলেন। তাই নিয়েই বাধে তুলকালাম।

Teacher allegedly sold books for students at Canning

আটক হওয়া সেই পিক আপ ভ্যান। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ক্যানিং শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৩২
Share: Save:

ছাত্রছাত্রীদের জন্য স্কুলে রাখা ছিল বেশ কিছু বই। সেই বই রাতের অন্ধকারে পাচারের চেষ্টার অভিযোগ উঠল সেই স্কুলেরই শিক্ষকের বিরুদ্ধে। সোমবার রাতে এই ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের ঘুটিয়ারি শরিফের বিএম বিদ্যাপীঠ উচ্চ মাধ্যমিক স্কুলে। বই-সহ গাড়িটি আটক করা হয়েছে। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে পুলিশে দায়ের হয়েছে অভিযোগ।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বিএম বিদ্যাপীঠ উচ্চ মাধ্যমিক স্কুলের শিক্ষক পলাশ মণ্ডল ছাত্রছাত্রীদের বই এক ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেওয়া ছক কষেছিলেন। সেই বই বেশ কয়েকটি বস্তায় ভরে তোলা হয়েছিল একটি পিক আপ ভ্যানে। এর পর রাতের অন্ধকারে সেই বস্তাগুলি বোঝাই করা হচ্ছিল গাড়িতে। সেই সময় ওই স্কুলের নৈশপ্রহরী এবং স্থানীয় বাসিন্দারা গাড়িটিকে আটকান। তবে চালক-সহ দুই যুবক পালিয়ে যান বলে স্থানীয় বাসিন্দাদের দাবি।

খবর পেয়ে ঘটনাস্থলে যান এলাকার তৃণমূলের পঞ্চায়েত উপপ্রধান আবুল কাশেম সর্দার। তাঁর অভিযোগ, ‘‘ছাত্রদের জন্য রাখা বই এ ভাবে রাতের অন্ধকারে স্কুলের শিক্ষক চুরি করে বিক্রি করে দেবেন, এটা লজ্জাজনক ঘটনা। শিক্ষকরাই যদি চুরি করেন, তা হলে ছাত্রছাত্রীদের কী শেখাবেন?’’ এই নিয়ে ঘুটিয়ারি শরিফ থানায় দায়ের হয়েছে লিখিত অভিযোগ। পুলিশ বই-সহ পিক আপ ভ্যানটি আটক করেছে। তবে অভিযুক্ত শিক্ষক পলাশ গোটা বিষয়টি অস্বীকার করেছেন। বিষয়টি নিয়ে ক্যানিংয়ের এসডিপিও দিবাকর দাস জানিয়েছেন, অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করেছে পুলিশ। বিশ্বাসভঙ্গের মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Book school police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE