Advertisement
১৮ মে ২০২৪
Arabul Islam

আরাবুলের দাবি মানল না দল, ভাঙড়ে বুধবারের প্রতিবাদ মিছিলের কর্মসূচি বাতিল করল তৃণমূল

গত শনিবার ভাঙড়ে আইএসএফের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূল। শাসকদলের অভিযোগ, আইএসএফ কর্মীরা তাদের তিনটি দলীয় কার্যালয়ে ভাঙচুর চালিয়েছে। তারই প্রতিবাদে মিছিলের কথা ছিল।

দলীয় নির্দেশ মেনে ভাঙড়ে মিছিল স্থগিত ঘোষণা আরাবুলের।

দলীয় নির্দেশ মেনে ভাঙড়ে মিছিল স্থগিত ঘোষণা আরাবুলের। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
ভাঙড়  শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ০৯:১৮
Share: Save:

আরাবুল ইসলামের দাবি মানল না দল। প্রশাসনের নিষেধাজ্ঞার জেরে ভাঙড়ে তৃণমূলের প্রতিবাদ মিছিল হচ্ছে না। এর আগে পুলিশ অনুমতি দিক বা না দিক, মিছিল হবেই বলে জানিয়ে দিয়েছিলেন আরাবুল। কিন্তু শেষ মুহূর্তে উপরমহলের নির্দেশে বাতিল হয়ে গেল প্রতিবাদ মিছিলের কর্মসূচি।

গত ২১ জানুয়ারি, শনিবার ভাঙড়ের হাতিশালায় সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূল এবং আইএসএফ। আরাবুলদের অভিযোগ, তৃণমূলের তিনটি দলীয় কার্যালয়ে ভাঙচুর করা হয়েছে। তারই প্রতিবাদে বুধবার প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছিল ভাঙড়ের তৃণমূল নেতৃত্ব। যদিও কোনও পক্ষই যাতে মিছিল করতে না পারে সে জন্য প্রশাসন নিষেধাজ্ঞা জারি করেছিল। কিন্তু মঙ্গলবার ভাঙড়ের তৃণমূল নেতা তথা প্রাক্তন বিধায়ক আরাবুল ইসলাম কার্যত হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ‘‘দলের নির্দেশেই শান্তি মিছিল হবে। আইএসএফের হামলার বিরুদ্ধে প্রতিবাদ হিসাবে আমরা শান্তি মিছিল করব। কারণ, মানুষ ভুল বুঝছেন। তাঁদের বার্তা দিতে হবে যে, আমরা ওঁদের পাশে আছি। এখন যদি কেউ মনে করে, গায়ের জোরে পুলিশ প্রশাসনকে দিয়ে মিছিল করতে দেবে না, সেটা হবে না। ভাঙড়ে মিছিল হবেই। পুলিশ অনুমতি দিলেও হবে। না দিলেও।’’ যদিও বুধবার সকালের মধ্যেই অবস্থান বদলে যায় আরাবুলের। মিছিল বাতিল বলে ঘোষণা করা হয়। আরাবুল বলেন, ‘‘রাজ্য নেতৃত্বও মিছিল স্থগিত রাখার ব্যাপারে মত দিয়েছেন। তাই আপাতত কর্মসূচি স্থগিত রাখা হচ্ছে।’’

প্রথমে ঠিক হয়েছিল, কলকাতা পুলিশের আওতায় থাকা এলাকায় মিছিল হবে। পুলিশ অনুমতি না দেওয়ায় সেই কর্মসূচি সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল পাকাপুল ও গাছতলা এলাকায়। ওই এলাকা বারুইপুর পুলিশ জেলার মধ্যে পড়ে। বারুইপুর জেলা পুলিশও ওই কর্মসূচিতে কলকাতা পুলিশের মতোই অনুমতি দেয়নি। যদিও মঙ্গলবার পর্যন্ত আরাবুল মিছিল করার দাবিতেই অনড় ছিলেন। শেষ মুহূর্তে দলীয় নেতৃত্ব জানায় মিছিল আপাতত স্থগিত করে দেওয়ার জন্য। বুধবার সকালে সেই নির্দেশ মেনে নেওয়ার কথা জানিয়েছেন আরাবুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arabul Islam TMC Bhangar ISF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE