Advertisement
১৯ মে ২০২৪
Tiger

Royal Bengal Tiger: লঞ্চের আওয়াজ পেয়ে নদীর পাড় থেকে জঙ্গলে মিলিয়ে গেল বাঘ, দর্শনে খুশি পর্যটকরা

গত ১৭ মার্চ সুন্দরবন ভ্রমণে গিয়েছিলেন দশ জন পর্যটকের একটি দল। তাঁরা লঞ্চে চড়ে জঙ্গল ঘুরে দেখতে বেরোন। সেখানেই দু’বার ব্যাঘ্রদর্শন।

সুন্দরবন ভ্রমণে গিয়ে দু’বার বাঘদর্শন পর্যটকদের।

সুন্দরবন ভ্রমণে গিয়ে দু’বার বাঘদর্শন পর্যটকদের। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
জয়নগর শেষ আপডেট: ১৯ মার্চ ২০২২ ১৩:৩০
Share: Save:

গরমের শুরুতে সুন্দরবন বেড়াতে গিয়ে বাঘের দেখা পেলেন পর্যটকরা। বৃহস্পতিবার এবং শুক্রবার পর পর দু’দিন বাঘের দেখা পেয়েছেন পর্যটকদের একটি দল। লঞ্চ থেকেই দেখা মিলেছে পারে থাকা বাঘের। চোখের সামনে রয়্যাল বেঙ্গল টাইগার দেখতে পেয়ে উচ্ছ্বসিত পর্যটকরা।
গত ১৭ মার্চ সুন্দরবন ভ্রমণে গিয়েছিলেন ১০ জনের ওই দলটি। এর পর তাঁরা লঞ্চে চড়ে জঙ্গল ঘুরে দেখতে বেরোন। বৃহস্পতিবার দোবাঁকি পার হয়ে যাওয়ার সময় পীরখালির জঙ্গলের কাছে তাঁরা একটি বাঘকে খাঁড়ি পেরিয়ে যেতে দেখেন। পরের দিন অর্থাৎ শুক্রবার বিকেলে পর্যটকদের ওই দলটি ফিরছিল মরিচঝাঁপি এবং হরিণখালি হয়ে। তারা ঝিলার জঙ্গলের কাছে ছোট চিলমারি খাঁড়িতে আরও একটি বাঘ দেখতে পায়। পর্যটকদের বক্তব্য, বাঘটি জঙ্গলের পাশে বসেছিল। লঞ্চের আওয়াজ পেয়েই জঙ্গল ধরে কিছুটা হেঁটে ফের জঙ্গলে ঢুকে যায়। মিনিট ২০ বাঘটিকে দেখতে পান পর্যটকরা। সেই মূহূর্তকে মোবাইলবন্দি করেন পর্যটকদের অনেকেই।

ওই দলে ছিলেন নবকুমার বেতাল এবং তাঁর স্ত্রী সোমাশ্রী। নবকুমারের কথায়, ‘‘দিন কয়েকের জন্য সুন্দরবন বেড়াতে এসেছিলাম। কিন্তু চোখের সামনে পর পর দু’দিন বাঘ দেখব এটা স্বপ্নেও ভাবিনি। বড় পাওনা, দ্বিতীয় দিন প্রায় আধ ঘণ্টা ধরে বাঘটাকে দেখতে পেয়েছি। অনেক বার সুন্দরবন বেড়াতে এসেছি। তবে এ বারের স্মৃতি সারা জীবন মনে থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Royal Bengal Tiger Sunderbans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE