Advertisement
০৩ মে ২০২৪
Unnatural death

দত্তপুকুরে কমিউনিটি হলের মালিকের রহস্যমৃত্যু, খুন বলে দাবি করে জাতীয় সড়ক অবরোধ স্থানীয়দের

সোমবার সারা দিন কমিউনিটি হলেই ছিলেন ষাটোর্ধ্ব সমীর। সকালে কমিউনিটি হলের পাশে একটি আমগাছ থেকে তাঁর দেহ ঝুলতে দেখে চমকে ওঠেন স্থানীয়রা। এর পরেই শুরু হয় পথ অবরোধ।

— Representative Image

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দত্তপুকুর শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১২:৩২
Share: Save:

উত্তর ২৪ পরগনার দত্তপুকুরে কমিউনিটি হলের মালিকের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। খুনের অভিযোগ তুলে ৩৫ নম্বর জাতীয় সড়ক অবরোধ এলাকাবাসীর। ঘটনাস্থলে দত্তপুকুর থানার পুলিশ।

পেশায় শিল্প নির্দেশক সমীর পাল কাজ করতেন হায়দরাবাদের রামোজি ফিল্ম সিটিতে। সেখানে এলাকার বহু মানুষের কাজের ব্যবস্থাও করে দিয়েছিলেন সমীর। অবসরের পর দত্তপুকুর বাজারের কাছে একটি কমিউনিটি হল তৈরি করেন ৬৩ বছরের সমীর। সেই হলের পাশের গাছ থেকে সমীরের ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়। স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, সমীরকে খুন করে গাছে ঝোলানো হয়েছে। দোষীদের দ্রুত গ্রেফতারির দাবিতে তাঁরা ৩৫ নম্বর জাতীয় সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ শুরু করেন।

বিক্ষোভরত স্থানীয় বাসিন্দা নিত্যানন্দ দেবনাথ বলেন, ‘‘সকাল ৮টা নাগাদ খবর পেয়েছি যে, সমীরদার দেহ আমগাছ থেকে ঝুলছে। সমীরদা আত্মহত্যা করতে পারেন না। ষড়যন্ত্র করে ওঁকে মারা হয়েছে। সোমবার কমিউনিটি হলেই ছিলেন। কাছেই ওঁর বাড়ি। যাতায়াত করেন। পুলিশের কাছে আবেদন, দ্রুত খুনীদের খুঁজে বার করে কঠিন শাস্তি দেওয়া হোক।’’

স্থানীয় বাসিন্দাদের দাবি, সমীর আত্মঘাতী হতে পারেন না। তাঁকে খুন করা হয়েছে। এই দাবিতেই দেহ আটকে রেখে জাতীয় সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করা হয়। দীর্ঘ ক্ষণ অবরোধ চলার পর পুলিশের আশ্বাসে রাস্তা খুলে দেন অবরোধকারীরা। পুলিশ দেহ উদ্ধার করে বারাসত হাসপাতালে পাঠিয়েছে। সেখানেই হবে ময়নাতদন্ত। সেই রিপোর্ট হাতে পাওয়ার পরেই পরিষ্কার হবে, ঠিক কী ভাবে মৃত্যু হল সমীরের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Death Agitation Road Block
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE