Advertisement
০৪ মে ২০২৪
নিম্নমানের মালপত্র ব্যবহারের নালিশ
Repair

Repair: রাস্তার কাজ বন্ধ করলেন গ্রামবাসী

খারাপ মালপত্র দিয়ে কাজ হচ্ছে, এই অভিযোগ তুলে গ্রামবাসীরা রাস্তার কাজ বন্ধ করে দিয়েছেন বুধবার থেকে।

পলকা: এ ভাবে উঠে আসছে চাঙড়।

পলকা: এ ভাবে উঠে আসছে চাঙড়। ছবি: নির্মাল্য প্রামাণিক।

নিজস্ব সংবাদদাতা 
বনগাঁ শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ০৬:৫৫
Share: Save:

নিম্নমানের মালপত্র দিয়ে রাস্তা তৈরির অভিযোগ তুলে কাজ বন্ধ করে দিলেন গ্রামবাসী। ঘটনাটি বনগাঁ ব্লকের ধর্মপুকুরিয়া পঞ্চায়েত এলাকার।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্থানীয় ঘাটবাওর এলাকা থেকে বিভূতিভূষণ ঘাট পর্যন্ত সড়কের দূরত্ব প্রায় ৬ কিলোমিটার। দীর্ঘদিন ধরে সেটি বেহাল। বাসিন্দাদের দাবি মেনে দিন কয়েক আগে সংস্কারের কাজ শুরু হয়। কাজ করছে উত্তর ২৪ পরগনা জেলা পরিষদ। একাংশে পিচ পড়েছে। কিন্তু গ্রামবাসীর নজরে আসে, পিচের উপর দিয়ে যানবাহন চলাচল করতেই পিচ উঠে যাচ্ছে। হাত দিয়ে টান দিলেই পিচের চাঙড় উঠে আসছে।

খারাপ মালপত্র দিয়ে কাজ হচ্ছে, এই অভিযোগ তুলে গ্রামবাসীরা রাস্তার কাজ বন্ধ করে দিয়েছেন বুধবার থেকে। আনিসুর মণ্ডল নামে এক যুবকের কথায়, ‘‘রাস্তা তৈরির পরে যদি আবারও পিচ উঠে যায়, তা হলে এ ভাবে কাজ না করাই ভাল।’’ গৌর চক্রবর্তী নামে এক গ্রামবাসীর কথায়, ‘‘২০১৩ সালে শেষবার রাস্তার কাজ হয়েছিল। তখনও রাস্তায় সর্বত্র পিচ-পাথর পড়েনি। তিনটি কালভার্ট করার কথা ছিল। তা হয়নি। এ বারও নিম্নমানের মালপত্র দিয়ে কাজ হচ্ছে। জেলা পরিষদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ না এলে কাজ করতে দেওয়া হবে না।’’

জেলা পরিষদের সদস্য রমা বসু বিশ্বাস বলেন, ‘‘সমস্যার কথা শুনেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাচ্ছি।’ উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ নারায়ণ গোস্বামী জানান, মেরামতির কাজ এখন চলছে। পিচ পড়তেই গ্রামবাসীরা খোঁড়াখুঁড়ি শুরু করেছেন। অভিযোগের তদন্ত করতে সহকারী বাস্তুকারকে পাঠানো হচ্ছে। তিনি রিপোর্ট দেবেন। সেই মতো পদক্ষেপ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Repair
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE