Advertisement
১৬ মে ২০২৪
Bengal SSC Recruitment Case

ওএমআর প্রকাশের দাবি, অনশনে ৮ চাকরিহারা

শিক্ষকদের মতে, কলকাতা হাই কোর্টের রায়ে রাজ্যে ২৫ হাজার ৭৫৩ জন শিক্ষক এবং শিক্ষাকর্মীর চাকরি বাতিলের রায়ের জন্য দায়ী স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৪ ০৫:২৬
Share: Save:

স্কুল সার্ভিস কমিশনের ২০১৬ সালের নিয়োগ প্রক্রিয়ার উত্তরপত্র (ওএমআর শিট) প্রকাশের দাবিতে অনশনে বসছেন চাকরিচ্যুত আট জন শিক্ষক। বুধবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলন করে এই কথা জানিয়েছেন সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা। সরকারি কর্মীদের সংগঠন সংগ্রামী যৌথ মঞ্চের সহযোগিতায়, তাদের মঞ্চেই অনশন করবেন ওই আট শিক্ষক। আজ বৃহস্পতিবার বেলা বারোটা থেকে এই অনশন শুরু হবে বলে সংগ্রামী যৌথ মঞ্চ জানিয়েছে।

ওই শিক্ষকদের মতে, কলকাতা হাই কোর্টের রায়ে রাজ্যে ২৫ হাজার ৭৫৩ জন শিক্ষক এবং শিক্ষাকর্মীর চাকরি বাতিলের রায়ের জন্য দায়ী স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। তাঁদের দাবি, নবম-দশম শ্রেণির জন্য নিযুক্ত শিক্ষকেরা তাঁদের ওএমআর শিট পেলেও একাদশ-দ্বাদশের জন্য নিযুক্ত শিক্ষক এবং গ্রুপ-সি পদের কর্মীরা তাঁদের ওএমআর পাননি। এই জন্য এসএসসিকে নিয়োগ প্যানেলের প্রত্যেকের ওএমআর শিট প্রকাশ করতে হবে। সংগ্রামী যৌথ মঞ্চের রাজ্য কমিটির সদস্য ইন্দ্রজিৎ মণ্ডল বলেন, ‘‘স্কুল সার্ভিস কমিশন বা রাজ্য সরকার চাইলেই পুরো প্যানেলের ওএমআর শিট প্রকাশ করতে পারে। কিন্তু অযোগ্যদের আড়াল করার জন্য তারা ওএমআর শিট প্রকাশ করছে না।’’ এ ব্যাপারে এসএসসি অবশ্য মন্তব্যে নারাজ। গত কয়েক দিনের মতো এ দিনও তাদের বক্তব্য, হাই কোর্টের বিরুদ্ধে তারা সুপ্রিম কোর্টে গিয়েছে। মামলাটি বর্তমানে শীর্ষ আদালতে বিচারাধীন। তাই এ নিয়ে কোনও মন্তব্য করা উচিত হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE