Advertisement
১৯ মে ২০২৪
AICC

Adhir Chowdhury: বামেদের সঙ্গে জোট সম্ভাবনা খারিজ, কলকাতা ও হাওড়ার পুরভোটে একা লড়াইয়ের ঘোষণা অধীরের

সূত্রের খবর, পুরভোটে জোট নিয়ে সিপিএম নেতৃত্ব আলোচনায় আগ্রহ না দেখাতেই একা ভোটে লড়াইয়ের সিদ্ধান্ত নিয়েছে প্রদেশ কংগ্রেস।

বিধান ভবনের সাংবাদিক বৈঠকে অধীর চৌধুরী।

বিধান ভবনের সাংবাদিক বৈঠকে অধীর চৌধুরী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২১ ১৯:৪২
Share: Save:

কলকাতা ও হাওড়ার পুরভোটে বামফ্রন্টের সঙ্গে জোটের সম্ভাবনা খারিজ করে একা লড়াইয়ের কথা ঘোষণা করে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। শনিবার বিধান ভবনে কলকাতা ও হাওড়ার পুরভোটে দলের প্রস্তুতি খতিয়ে দেখতে একটি বৈঠক ডেকেছিলেন তিনি। বৈঠক শেষে সাংবাদমাধ্যমের মুখোমুখি হন অধীর। জোট সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘কলকাতা ও হাওড়ার সব আসনেই আমরা প্রার্থী দেব। সেই কারণেই বৈঠক ডাকা হয়েছিল। কর্মীদের এ বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে।’’ বামফ্রন্টের সঙ্গে জোটের প্রশ্নে অধীর আরও বলেন, ‘‘আমাদের সঙ্গে কারওর জোট নিয়ে কোনও কথা হয়নি। তাই জোট নিয়ে কোনও কথাই বলব না।’’ একক ভাবে লড়াই করতে কলকাতা ও হাওড়া জেলা নেতৃত্বকে প্রার্থী বাছাইয়ের কাজ শুরু করতে নির্দেশ দিয়েছেন অধীর।

তবে আগামী দিনে রাজ্যের এক ঝাঁক পুরসভার নির্বাচনে যে কোনও কোনও ক্ষেত্রে আসন সমঝোতা হতে পারে, সে ইঙ্গিত অবশ্য দিয়ে রেখেছেন অধীর। তিনি বলেন, ‘‘জেলাস্তরে আলোচনার পর যদি কেউ স্থানীয় স্তরের কোনও আসনে সমঝোতা করতে চায়, তবে জেলা নেতৃত্বই এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। আমরা সেই নির্দেশই দিয়েছি।’’ গত ৩০ অক্টোবরের চার বিধানসভার উপনির্বাচনে কেবল শান্তিপুরেই প্রার্থী দিয়েছিল কংগ্রেস। বাকি তিন আসনে বামেদের সমর্থন করেছিল তারা। সূত্রের খবর, পুরভোটে জোট নিয়ে সিপিএম নেতৃত্ব আলোচনায় আগ্রহ না দেখাতেই একা ভোটে লড়াইয়ের সিদ্ধান্ত নিয়েছে প্রদেশ কংগ্রেস।

যেহেতু কলকাতা পুরসভার ২৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রকাশ উপাধ্যায় ও ৪৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সন্তোষ পাঠক এমন খারাপ সময়তেও কংগ্রেস ছাড়েননি। তাই এই দুই কাউন্সিলরকেই ফের ওই আসনগুলিতে প্রার্থী করার কথা ঘোষণা করে দিয়েছেন অধীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AICC Adhir Showdhury leftfront Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE