Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Odisha Road Accident

বাস দুর্ঘটনায় আহতদের ৩২ জনই বাংলার, পাঁচটি অ্যাম্বুল্যান্স নিয়ে রাতেই ওড়িশায় বাংলার প্রশাসন

অল্প আঘাত পেয়েছেন যে সমস্ত যাত্রী, তাঁদের বাংলায় ফিরিয়ে আনতে একটি মিনিবাস পাঠিয়েছে জেলা প্রশাসন। জেলাশাসক জানিয়েছেন, বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা কন্ট্রোল রুম চালাচ্ছেন।

ওড়িশায় দুর্ঘটনার কবলে পুরী থেকে বাংলামুখী বাস।

ওড়িশায় দুর্ঘটনার কবলে পুরী থেকে বাংলামুখী বাস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১২:৩১
Share: Save:

ওড়িশার জাজপুরে বাস দুর্ঘটনায় এখনও পর্যন্ত পাঁচ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মৃতদের মধ্যে চার জন পূর্ব মেদিনীপুরের বাসিন্দা ছিলেন। পশ্চিম মেদিনীপুরের জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে যে, দুর্ঘটনায় বাসের ৪৪ জন যাত্রী আহত হয়েছেন। তার মধ্যে ৩২ জনেরই বাড়ি বাংলায়।

সোমবার রাতে ওড়িশার জাজপুরের কাছে বরাবাঁটী সেতু থেকে নীচে পড়ে যায় পুরী থেকে বাংলামুখী একটি বাস। বাসটিতে ৫০ জনেরও বেশি যাত্রী ছিলেন। তার মধ্যে পাঁচ জনের মৃত্যু হয়েছে বলে প্রশাসন জানিয়েছে। আহত ৪৪ জন যাত্রী। বাসের যাত্রীদের মধ্যে বেশির ভাগই বাংলার বাসিন্দা। বিশেষত, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরের। পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক খুরশিদ আলি কাদরি জানিয়েছেন, বাংলার বাসিন্দা ৩২ জনের মধ্যে ২০ জনের আঘাত মামুলি। বাকিদের চিকিৎসা চলছে। অতিরিক্ত জেলাশাসক সুমন মোহান্তি লোকজন নিয়ে গত রাতেই অকুস্থলে পৌঁছে গিয়েছেন। সঙ্গে নিয়ে গিয়েছেন পাঁচটি ‘ক্রিটিক্যাল কেয়ার অ্যাম্বুল্যান্স’। সিভিল ডিফেন্সের কর্মীরাও একটি গাড়ি নিয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজে হাত লাগিয়েছিলেন। সামান্য আঘাত পেয়েছেন যে যাত্রীরা, কটক থেকে তাঁদের বাংলায় ফিরিয়ে আনতে একটি মিনিবাসও পাঠিয়েছে জেলা প্রশাসন। জেলাস্তরেও কন্ট্রোল রুম তৈরি হয়েছে। জেলাশাসক জানিয়েছেন, জেলা বিপর্যয় মোকাবিলার কর্মীরা সেই কন্ট্রোল রুম পরিচালনার দায়িত্বে রয়েছেন।

পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, মৃত যাত্রীরা হলেন ভূপতিনগর থানার উড়উড়ি গ্রামের বাসিন্দা উত্তম মাইতি, এগরা থানার দুবদা এলাকার বাসিন্দা অচিন্ত্য মাইতি, চণ্ডীপুরের বাসিন্দা মলয় ঘোষ এবং নন্দীগ্রামের বাসিন্দা বর্ণালি দাস বেরা। দেহ নিয়ে আসার জন্য ইতিমধ্যে জেলা প্রশাসনের তরফে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সোমবার রাতে জাজপুরে দুর্ঘটনার মুখে পড়ে পুরী থেকে বাংলামুখী একটি যাত্রীবোঝাই বাস। রাত ৯টা নাগাদ বরাবাঁটী সেতু থেকে নীচে পড়ে যায় বাসটি। বাসটিতে মোট ৫০ জন যাত্রী ছিলেন। পুলিশ সূত্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানায়, দুর্ঘটনায় অন্তত পাঁচ জনের মৃত্যু হয়েছে। এই খবরে শোকপ্রকাশ করেন বাংলা এবং ওড়িশার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং নবীন পট্টনায়ক। দুই মুখ্যমন্ত্রীই হতাহতদের পরিবারকে আর্থিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন। মুখ্যমন্ত্রী মমতার নির্দেশে সকালেই দুর্ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Accident State Administration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE