Advertisement
১৬ মে ২০২৪
Amit Shah

দলিত-আদিবাসী নয়, এ বার ব্রাহ্মণের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ

উলুবেড়িয়ায় রোড শো-এর কর্মসূচি ছিল অমিতের। কিন্তু সেই রোড শো বাতিল হওয়ায় পাল্টেছে মধ্যাহ্নভোজনের ঠিকানাও।

অমর মুখোপাধ্যায়, তাঁর স্ত্রী শেফালি ও ছেলে অমিত। —নিজস্ব চিত্র

অমর মুখোপাধ্যায়, তাঁর স্ত্রী শেফালি ও ছেলে অমিত। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২১ ১৭:৩০
Share: Save:

এ বার আর আদিবাসী বা দলিত নয়, অমিত শাহের ‘ভোজন রাজনীতি’তে এ বার ব্রাহ্মণ পরিবার। শনিবার হাওড়ার বেলুড়ে এক জুটমিল শ্রমিকের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। হঠাৎ করে কর্মসূচি পরিবর্তনের জেরেই এই সিদ্ধান্ত বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে। তবে অমিতের এই ভোজন নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি তৃণমূল নেতৃত্ব। বিজেপি অবশ্য সে সবে পাত্তা দিতে নারাজ।

অমিতের এই কর্মসূচি অবশ্য পরিবর্তিত। শনিবার ডুমুরজলা সভার পর উলুবেড়িয়ায় রোড শো-এর কর্মসূচি ছিল তাঁর। সেখানে মধ্যহ্নভোজনের কথাও ছিল। কিন্তু উলুবেড়িয়ার রোড শো বাতিল হওয়ায় পাল্টেছে মধ্যাহ্নভোজনের ঠিকানাও। তড়িঘড়ি করে বিজেপি নেতৃত্ব যোগাযোগ করেছেন বেলুড়ের লালবাবু সায়র রোডের বাসিন্দা অম্বিকা জুট মিলের প্রাক্তন শ্রমিক অমর মুখোপাধ্যায়ের সঙ্গে।

আয়োজনের সময় কম পেলেও খুশি মুখোপাধ্যায় পরিবার। অমর বলেন, ‘‘আমরা জানতাম না। হঠাৎ করে বিজেপি নেতৃত্ব মধ্যাহ্নভোজের আয়োজনের কথা বলেন। আমরা কোনও দিন স্বপ্নেও ভাবিনি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মতো মানুষ আমাদের বাড়িতে খাবেন।’’

মেনুতে কী থাকছে? অমর জানিয়েছেন, সব নিরামিষ রান্না হবে। ভাত, নিরামিষ ডাল, পাঁচ রকম ভাজা, ফুলকপি-আলুর তরকারি, ধোঁকার ডালনা। সঙ্গে চাটনি, পায়েস ও পিঠের আয়োজন চলছে জোরকদমে। অমরের স্ত্রী শেফালি মুখোপাধ্যায় বলেন, ‘‘আমি, পুত্রবধূ এবং বাড়ির অন্য সদস্যরা মিলে রান্না করব। ঘর পরিষ্কার-পরিচ্ছন্ন করার কাজ শুরু হয়েছে। বাঙালি খাবারের মধ্যে অন্যতম পিঠে। অমিত শাহকে নিজের হাতে তৈরি পিঠে খাওয়াব।’’

তবে এ নিয়ে রাজনৈতিক চাপানউতর থেমে থাকেনি। জেলা তৃণমূল নেতৃত্বের কটাক্ষ, ব্রাহ্মণ ভোটব্যাঙ্ক বাড়াতেই এ বার দলিত পরিবার ছেড়ে অমরের বাড়িতে খাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অমিত শাহ। বিজেপির জবাব, এর মধ্যে কোনও রাজনীতি নেই। কেন্দ্রীয় নেতা এলে ‘গরিব’-এর বাড়িতে মধ্যাহ্নভোজ করেন। দলিত, আদিবাসী হোক বা ব্রাহ্মণ, এই সব ভেদাভেদ দেখা হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Amit Shah belur math belur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE