Advertisement
০৬ মে ২০২৪
Anubrata Mondal

শুধু অনুব্রত নন, সুকন্যার সঙ্গেও তিহাড়ে দেখা করে এলেন দুই তৃণমূল সাংসদ, সরব ‘প্রতিহিংসা’ নিয়ে

তিহাড়ে অনুব্রত এবং সুকন্যার সঙ্গে দেখা করার পর বাইরে বেরিয়ে এসে দোলা জানান, তাঁরা শারীরিক ভাবে ঠিক আছেন। বিজেপি সরকারের বিরুদ্ধে ‘প্রতিহিংসার রাজনীতি’ করার অভিযোগও তোলেন তিনি।

Anubrata and Sukanya Mondal are physically fit, TMC MP Dola Sen said after Tihar Jail visit

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল এবং তাঁর কন্যা সুকন্যা মণ্ডল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৪:১৮
Share: Save:

শারীরিক পরিস্থিতির খোঁজ নিতে তিহাড়ে অনুব্রত মণ্ডলের সঙ্গে দেখা করলেন তৃণমূলের দুই সাংসদ। দলের রাজ্যসভার সাংসদ দোলা সেন এবং বোলপুরের সাংসদ অসিত মাল শুক্রবার তিহাড় জেলে অনুব্রত এবং তাঁর কন্যা সুকন্যার সঙ্গে দেখা করেন। দেখা করে বেরিয়ে এসে দোলা জানান, শারীরিক ভাবে ঠিক আছেন অনুব্রত এবং সুকন্যা। এর পাশাপাশি, তিনি কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে ‘প্রতিহিংসার রাজনীতি’ করার অভিযোগ তোলেন। বিচারাধীন বন্দি হওয়া সত্ত্বেও ‘অকারণে’ অনুব্রত এবং তাঁর কন্যাকে এত দূরে রাখা হয়েছে বলে অভিযোগ করেন দোলা।

রাজনীতির কারবারিদের একাংশ মনে করছেন, দলের উচ্চ নেতৃত্বের অনুমোদনক্রমেই অনুব্রতকে দেখতে যান দুই সাংসদ। দল যে এই ‘বিপদের দিনে’ও অুনুব্রতের পাশে আছে, সেই বার্তাই দেওয়া হয় দলীয় প্রতিনিধিদের তিহাড়-সফরে। শিয়রেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে দল যে তাঁর ‘পাশে’ আছে, তৃণমূলের তরফে অনুব্রতকে সেই বার্তাও দেওয়া হচ্ছে বলে মনে করা হচ্ছে। জেল কর্তৃপক্ষের অনুমতি নিয়ে সকাল ১১টা নাগাদ তিহাড়ে যান দোলা এবং অসিত। বেশ কিছু সময় সেখানে থাকার পর বাইরে বেরিয়ে দোলা প্রতিহিংসার রাজনীতি নিয়ে সরব হয়ে বলেন, “সুকন্যা তো রাজনীতিতেই ছিল না। কিন্তু বাবাকে চাপ দেওয়ার জন্য ওকে গ্রেফতার করা হল। এটা খুবই দুর্ভাগ্যজনক।” কেন্দ্রের বিজেপি সরকারকে কটাক্ষ করে তিনি বলেন, “রাজনীতির কারণে আমাদেরও শাস্তিভোগ করতে হতে পারে।”

বৃহস্পতিবারই গরু পাচার মামলায় সুকন্যার জামিনের আর্জি খারিজ করে দেয় দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। অনুব্রতের জামিনের আবেদন সংক্রান্ত মামলার শুনানিও স্থগিত হয়ে যায় বৃহস্পতিবার। সোমবার থেকে আদালতে গরমের ছুটি পড়ে যাওয়ায় আগামী এক মাসে আর এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা নেই। তাই মনে করা হচ্ছে, গোটা জুন মাসই তিহাড় জেলে কাটাতে হবে অনুব্রত এবং সুকন্যাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE